গতকালের চেয়ে দৈনিক সংক্রমণ বাড়ল কলকাতায়, শতাধিক পশ্চিম মেদিনীপুরে

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৬ জনের।

Updated By: Jul 8, 2021, 12:03 AM IST
গতকালের চেয়ে দৈনিক সংক্রমণ বাড়ল কলকাতায়, শতাধিক পশ্চিম মেদিনীপুরে

নিজস্ব প্রতিবেদন: দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases) গতকালের চেয়ে সামান্য বাড়ল। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৯৮২ জন। গতকালের চেয়ে কলকাতায় বেড়েছে সংক্রমণ। করোনা উর্ধ্বমুখী পশ্চিম মেদিনীপুরে। ওই জেলায় কোভিড আক্রান্ত হয়েছেন ১০২ জন। আর এক জেলা দার্জিলিঙে আক্রান্তের সংখ্যা ৯৫। 

 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, বুধবার সংক্রমিতের সংখ্যা ৯৮২। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৯৬২ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৭ হাজার ১৮৯ জনের। সংক্রমণের হার ২.০৮  শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৮৫। গতকালের চেয়ে আক্রান্ত বাড়ল শহরে। মঙ্গলবার সংক্রামিত হয়েছিলেন ৫৯ জন। ৯৪ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৬৬, ৬৮ ও ৪৪। ১০২ জন আক্রান্ত হয়েছেন পশ্চিম মেদিনীপুরে। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৬ হাজার ৬৫৫ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৬ জনের। গতকাল সংখ্যাটা ছিল ১৭। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২ ও ৪। ২ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় টানা দু'দিন মৃত্যুর ঘটনা নেই। হুগলিতে মৃতের সংখ্যা ২। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৫৮৬ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৭১%।

বুধবার টিকা পেয়েছেন ২ লক্ষ ৪০ হাজার ৭০৬ জন। ৯৪ হাজার ৬৯৩ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৪৬ হাজার ১৩ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৩০ লক্ষ ২১ হাজার ১৮৬ জনের।

আরও পড়ুন- 'সিরিয়াসলি নিচ্ছি না', সৌমিত্রর 'আয়নায় মুখ দেখুন' খোঁচার জবাব Suvendu-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.