তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগে সরব সিপিআইএমের ব্রিগেড

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সরাতে হবে। রুখতে হবে বিজেপিকেও। এই দুই স্লোগান নিয়েই ব্রিগেডের ময়দানে নেমেছিল সিপিআইএম। তবে, বেহাল সংগঠন নিয়ে কাজটা যে সহজ নয় তা বুঝতে বাকি নেই দলের নেতাদের। এই পরিস্থিতিতে ব্রিগেড সমাবেশে কর্মীদের উদ্বুদ্ধ করতে চেষ্টার ত্রুটি রাখলেন না তাঁরা।

Updated By: Mar 8, 2015, 07:01 PM IST
 তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগে সরব সিপিআইএমের ব্রিগেড

ওয়েব ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সরাতে হবে। রুখতে হবে বিজেপিকেও। এই দুই স্লোগান নিয়েই ব্রিগেডের ময়দানে নেমেছিল সিপিআইএম। তবে, বেহাল সংগঠন নিয়ে কাজটা যে সহজ নয় তা বুঝতে বাকি নেই দলের নেতাদের। এই পরিস্থিতিতে ব্রিগেড সমাবেশে কর্মীদের উদ্বুদ্ধ করতে চেষ্টার ত্রুটি রাখলেন না তাঁরা।

ভোটের সহজ হিসেব বলছে রাজ্যে বাড়ছে বিজেপি। শুধু শাসকদল নয়, গেরুয়া শিবিরের বাধাও এখন বামেদের সামনে বড় চ্যালেঞ্জ। কর্মীদের চাঙ্গা করতে ব্রিগেডের মাঠে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের কথা বললেন প্রাক্তন  মুখ্যমন্ত্রী ।

বুদ্ধদেব ভট্টাচার্য যখন বিজেপির বিরুদ্ধে সরব তখন তৃণমূল সরকারকে উত্‍খাতের ডাক দিলেন বিমান বসু।  তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগেও সরব সিপিআইএমের ব্রিগেড।

সামনেই পুরভোট। ব্রিগেডের দাওয়াই কাজ করল কিনা জানা যাবে সামনের মাসেই। ভোটে জান লড়িয়ে দেওয়ার জন্য কর্মীদের আহ্বান জানালেন সূর্যকান্ত মিশ্র। পুরভোটের আগে সারদা ইস্যুতে বিরোধী দলনেতার মেন টার্গেট মুখ্যমন্ত্রী।

ক্ষমতা হারানোর পর তৃণমূলের বিরুদ্ধেই ছিল বামেদের মূল লড়াই। গত এক বছরে পরিস্থিতি অনেক বদলে গেছে। রাজ্যে উত্থান হয়েছে বিজেপির। বামেদের ভোটব্যাঙ্কে থাবা বসাচ্ছে তারা। সামনে ঘাসফুল আর পদ্মফুলের জোড়া চ্যালেঞ্জ। ব্রিগেডের ভিড়ের প্রতিফলন ভোটের বাক্সে পড়বে কিনা তা নিয়েই এখন চিন্তিত সিপিআইএম।

 

.