আমডাঙা নিয়ে কলকাতায় পথে নামার ডাক সিপিএমের

আগামী ১৮ ডিসেম্বর শিয়ালদহ থেকে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত পদযাত্রা করবে তারা। মিছিল শেষে সভাও করা হবে সিপিএমের তরফে।

Updated By: Dec 16, 2018, 04:28 PM IST
আমডাঙা নিয়ে কলকাতায় পথে নামার ডাক সিপিএমের

নিজস্ব প্রতিবেদন: গড় অতীত হয়েছে অনেক আগেই। শাসক দলের আধিপত্যের মধ্যেও গত পঞ্চায়েত নির্বাচনে উত্তর ২৪ পরগনার আমডাঙায় কয়েকটি পঞ্চায়েতে জিতেছিল সিপিএম। কিন্তু বোর্ড গঠন করতে পারেনি।

সিপিএমের অভিযোগ, তৃণমূল কংগ্রেস এলাকায় সন্ত্রাস করে বোর্ড গঠনে বাধা দেয়। দলের নেতা আহমেদ আলি খান-সহ দুই নেতাকে গ্রেফতার করা হয়। সম্প্রতি তাঁরা জামিন পেয়েছেন।

আরও পড়ুন: কৃষক জাঠার পর শক্তি যাচাইয়ে কেষ্টর গড়ে নামছেন উজ্জীবিত বাম নেতারা

সেই ঘটনার প্রায় মাস দেড়েক পর আমডাঙা থানায় সিপিএম নেতৃত্ব গিয়ে ডেপুটেশন দেয়। কিন্তু তারা কেউ ঘটনাস্থলে যাননি। এবার সেই একই ইস্যুতে পথে নামার ডাক দিয়েছে সিপিএম।

তবে আমডাঙায় নয়, তারা পথে নামতে চলেছে কলকাতায়। আগামী ১৮ ডিসেম্বর শিয়ালদহ থেকে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত পদযাত্রা করবে তারা। মিছিল শেষে সভাও করা হবে সিপিএমের তরফে।

সেখানে দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বিধায়ক সুজন চক্রবর্তী, গৌতম দেব উপস্থিত থাকবেন। পাশাপাশি থাকবেন সমাজের বিশিষ্টরা। সিপিএমের দাবি, বিশিষ্টদের মধ্যে তরুণ মজুমদার, অনীক দত্ত, পাপিয়া অধিকারী, কমলেশ্বর মুখোপাধ্যায় প্রমুখ উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: রামকে চাপে ফেলতে কৃষকদের পর বিশেষভাবে সক্ষমদের নিয়ে রাস্তায় বামেরা

সম্প্রতি বেশ কয়েকটি কর্মসূচিতে সিপিএমের মিছিলগুলিতে চোখে পড়ার মতো ভিড় হয়েছে। তার উপর ভিত্তি করেই কলকাতায় সিপিএম কর্মসূচি নিতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

.