রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবার নামে অভিনব প্রতারণা, গ্রেফতার অভিযুক্ত

গ্রাহক পরিষেবার নামে অভিনব প্রতারণা। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা সংস্থার কর্মীকে গ্রেফতার করল বিধাননগর পুলিসের সাইবার ক্রাইম শাখা। পরিষেবা সংস্থার ম্যানেজারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার। ধৃত সুব্রত দাসের কাছ থেকে উদ্ধার মোবাইল ও সিমকার্ড। আজ বিধাননগর আদালতে পেশ করা হবে ধৃতকে।  

Updated By: Feb 20, 2017, 04:28 PM IST
রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবার নামে অভিনব প্রতারণা, গ্রেফতার অভিযুক্ত

ওয়েব ডেস্ক: গ্রাহক পরিষেবার নামে অভিনব প্রতারণা। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা সংস্থার কর্মীকে গ্রেফতার করল বিধাননগর পুলিসের সাইবার ক্রাইম শাখা। পরিষেবা সংস্থার ম্যানেজারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার। ধৃত সুব্রত দাসের কাছ থেকে উদ্ধার মোবাইল ও সিমকার্ড। আজ বিধাননগর আদালতে পেশ করা হবে ধৃতকে।  

কীভাবে হত প্রতারণা? রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহকদের সুবিধা-অসুবিধা দেখার বরাত দেওয়া রয়েছে একটি বেসরকারি সংস্থাকে। সেই সংস্থারই কর্মী সুব্রত দাস। অভিযোগ, গ্রাহকরা ফোন করলে তাদের সমস্যার কথা লিখে নিত সে। তারপর তা সমাধান করার পরিবর্তে ফোন নম্বর ও গ্রাহকের সমস্যার তথ্য তুলে দিল সাইবার চোরেদের হাতে। সাইবার চোরেরা সেই তথ্যকে হাতিয়ার করে গ্রাহককে ফোন করত। এবং সমস্যা সমাধানের নামে গ্রাহকের অ্যাকাউন্ট নম্বর ও অন্যান্য গোপন তথ্য জেনে নিত। তারপর সেই তথ্যের ভিত্তিতে গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নেওয়া হত। এই নিয়ে একাধিক অভিযোগ পেয়েই পুলিসের সঙ্গে যোগাযোগ করে পরিষেবা সংস্থা। তদন্তে নেমে সংস্থার কর্মী সুব্রত দাসকে গ্রেফতার করে বিধাননগর পুলিস। (আরও পড়ুন- সর্বহারার দলের 'আইফোন তত্ত্ব')