DA Movement: নবান্নর হেলদোল নেই, সরকারের সঙ্গে আলোচনার জন্য এই পদক্ষপ নিল ডিএ আন্দোলনকারীরা

DA Movement:যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ নিজে পেশায় শিক্ষক। রাজ্য সরকারি স্কুলে মুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি এগিয়ে আনার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশের সমালোচনা করেন ভাস্করবাবু।

Updated By: Apr 13, 2023, 01:48 PM IST
DA Movement: নবান্নর হেলদোল নেই, সরকারের সঙ্গে আলোচনার জন্য এই পদক্ষপ নিল ডিএ আন্দোলনকারীরা

অয়ন ঘোষাল: বকেয়া ডিএ নিয়ে রাজ্য সরকারের এক অচলাবস্থা চলছে।  মুখ্যমন্ত্রী হাত তুলে নিয়েছেন কেন্দ্রের হারে ডিএ তাঁর পক্ষে দেওয়া সম্ভব নয়। এরকম অবস্থায় কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল ১৭ এপ্রিলের মধ্যে রাজ্য সরকারকে ডিএ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসে হবে। বৈঠকে থাকবেন মুখ্যসচিব ও অর্থসচিব।

আরও পড়ুন-ভাবছেন, তিহাড় থেকে ফিরবেন না অনুব্রত! কোর কমিটির বৈঠকে কাকে হুঁশিয়ারি জেলা নেতার

হাইকোর্ট ওই নির্দেশ দিলেও এনিয়ে কোনও উচ্চবাচ্চ নেই নবান্নর। তবে চুপ করে বসে নেই ডিএ আন্দোলনকারী সরকারি কর্মচারীরা।  রাজ্য সরকারের সঙ্গে আলাচনায় বসার জন্য ৫ সদস্যের প্রতিনিধির নাম পাঠিয়ে দিল সংগ্রামী যৌথ মঞ্চ। এখন সরকারের হাতে রয়েছে ৪ দিন। সরকার আলোচনায় না বসলে সংগ্রামী যৌথ মঞ্চের ঘোষণা অনুযায়ী ৪৮ ঘণ্টার জন্য কর্মবিরতিতে যাবে সরকারি কর্মচারীরা। শুধু তাই নয়, পরে প্রশাসনিক ধর্মঘট ও পরে ধাপে ধাপে আন্দোলনের ঝাঁঝ বাড়াবেন আন্দোলনকারীরা।

এদিকে, বকেয়া ডিএ মেটানোর দাবিতে পয়লা বৈশাখ থেকে ডি মেটানোর দাবিতে কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত মুখ্যমন্ত্রীকে গণচিঠি বা মেইল পাঠাতে শুরু করবেন। যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ নিজে পেশায় শিক্ষক। রাজ্য সরকারি স্কুলে মুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি এগিয়ে আনার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশের সমালোচনা করেন ভাস্করবাবু। তিনি বলেন, করোনার জন্য পড়ুায়ারা এমনিতেই পিছিয়ে রয়েছে। স্কুলছুটের সংখ্য়া বেড়েছে। সিলেবাস শেষ করা চাপ বাড়ছে। তাই অহেতুক ছুটি দেওয়ার প্রবনতা  আখেরে ক্ষতি করবে।

ডিএর দাবিতে টানা ৪২ দিন অনশন করেছিলেন সরকারি কর্মচারীরা। কিন্তু শেষপর্যন্ত অনশন থামিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন সরকারী কর্মীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.