DA Hunger Strike: টানা ৪৪ দিন পর আপাতত উঠল ডিএ আন্দোলনকারীদের অনশন

DA Hunger Strike:  আন্দোলনে নেতৃত্ব কাউকে দিতে গেলে শক্তি সঞ্চয় করে রাখতে হবে। সেই কথা মাথায় রেখেই আজ বেলা দেড়টার সময় সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ ঘোষ করেছেন, আপাতত অনশন প্রত্যাহার করা হল। আপাতত এই সিদ্ধান্ত নেওয়া হল

Updated By: Mar 25, 2023, 02:50 PM IST
DA Hunger Strike: টানা ৪৪ দিন পর আপাতত উঠল ডিএ আন্দোলনকারীদের অনশন

অয়ন ঘোষাল: বকেয়া ডিএ-র দাবিতে বেশ কিছুদিন ধরে অনশন করছেন রাজ্য সরকারি কর্মচারীরা। কর্মবিরতির পাশাপাশি অনশনের ফলে চাপ বাড়ছিল রাজ্য সরকারের উপরে। এবার টানা ৪৪ দিন ধরে চলা অনশন স্থগিত রাখার কথা ঘোষণা করল ডিএ আন্দোলনরত সংগ্রামী যৌথ মঞ্চ।

আরও পড়ুন-মেসির জন্য দরজা খোলা, জানিয়ে দিলেন বার্সেলোনার সভাপতি 

সংগ্রামী যৌথ মঞ্চের তরফে বলা হয়েছে আগামী দিনে ডিএ আন্দোলনে আরও তীব্র ও দীর্ঘায়িত হতে চলেছে। তবে আপাতত চানবা অনশন করে একের পর এক অনশনকারী অসুস্থ হয়ে পড়ছেন। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ নিজে তিনবার হাসপাতালে ভর্তি হয়েছেন। তাই অনশনের বিকল্প পথ বেছে নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ডিএ মামলায় সুপ্রিম কোর্টে শুনানি হবে ১১ এপ্রিল। ততদিন অনশন করতে গেল পরিস্থিতি অনেক ঘোরাল হয়ে উঠবে।

আন্দোলনে নেতৃত্ব কাউকে দিতে গেলে শক্তি সঞ্চয় করে রাখতে হবে। সেই কথা মাথায় রেখেই আজ বেলা দেড়টার সময় সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ ঘোষ করেছেন, আপাতত অনশন প্রত্যাহার করা হল। আপাতত এই সিদ্ধান্ত নেওয়া হল। তবে ধরনা চলবে। জেলায় জেলায় আন্দোলন চলবে। অনশনের পরিবর্তে আরও বড়় আন্দোলন কীভাবে চালিয়ে নেওয়া যায় তা নিয়ে চিন্তা ভাবনা চলছে।

ভাস্কর ঘোষ বলেন, সদস্য় ও সমর্থকরা অনশন মঞ্চের কাছে এসে বা সোশ্যাল মিডিয়ায় প্রবল চিত্করার, কান্নাকাটি শুরু করেছিলেন। তাঁদের বক্তব্য ছিল অন্যভাবে আন্দ্য়োলনটা হোক। শাসীরিক বিষয়টটা তো ছিলই। তাদের কথা মাথায় রেখে আন্দোলনটাকে অন্যভাবে করা হবে। অনশন আপাতত স্থগিত করা হয়েছে। প্রয়োজন পড়লে ফের অনশনে বসা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.