প্রধানমন্ত্রীর সফরের আগের দিনেই হকার-পুলিস খন্ডযুদ্ধে উত্তপ্ত হল দক্ষিনেশ্বর

প্রধানমন্ত্রীর সফরের আগের দিনেই হকার-পুলিস খন্ডযুদ্ধে উত্তপ্ত হল দক্ষিণেশ্বর। প্রধানমন্ত্রীর সফরের জন্য এলাকার দখলদার হকারদের হটাতে আজ অভিযান চালায় পুলিস। সেই অভিযানের শুরুতেই হকাররা রুখে দাঁড়ান। তার জেরে এদিন সকালে একপ্রস্ত অশান্তি হয়। একই ইস্যুতে বিকেলে এলাকায় ফের উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে পুলিসকে লাঠি চালাতে হয়। লাঠির ঘায়ে চার মহিলাসহ সাতজন জখম হন। দক্ষিনেশ্বর ফাঁড়ি ঘেরাও করে  হকাররা বিক্ষোভ দেখান। পরে ফাঁড়ি ভাঙচুরেরও চেষ্টা করেন বিক্ষোভকারীরা।

Updated By: May 9, 2015, 10:56 PM IST

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রীর সফরের আগের দিনেই হকার-পুলিস খন্ডযুদ্ধে উত্তপ্ত হল দক্ষিণেশ্বর। প্রধানমন্ত্রীর সফরের জন্য এলাকার দখলদার হকারদের হটাতে আজ অভিযান চালায় পুলিস। সেই অভিযানের শুরুতেই হকাররা রুখে দাঁড়ান। তার জেরে এদিন সকালে একপ্রস্ত অশান্তি হয়। একই ইস্যুতে বিকেলে এলাকায় ফের উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে পুলিসকে লাঠি চালাতে হয়। লাঠির ঘায়ে চার মহিলাসহ সাতজন জখম হন। দক্ষিনেশ্বর ফাঁড়ি ঘেরাও করে  হকাররা বিক্ষোভ দেখান। পরে ফাঁড়ি ভাঙচুরেরও চেষ্টা করেন বিক্ষোভকারীরা।

এদিকে, দুদিনের সফরে রাজ্যে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকেল চারটে কুড়ি নাগাদ বায়ুসেনার বিশেষ বিমানে দমদমে পৌছলেন তিনি। নির্ধারিত সময়ের ৪৫ মিনিট আগে রাজ্যে পৌছন তিনি। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাল রাজ্যপাল ও অর্থমন্ত্রী অমিত মিত্র। ছিলেন রাজ্য বিজেপি নেতারা।

বিমানবন্দর থেকে বায়ুসেনার হেলিকপ্টারে রেসকোর্স যান প্রধানমন্ত্রী। রেসকোর্স থেকে যাবেন নজরুল মঞ্চে। সেখানে একাধিক সামাজিক প্রকল্পের উদ্বোধন করবেন। নজরুল মঞ্চ থেকে রামকৃষ্ণ মিশন সেবাপ্রতিষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে ভর্তি রয়েছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ। তাঁকে দেখে রাত আটটায় রাজভবনে যাবেন। সেখানেই আটটা পাঁচে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক। তারপর সময় দেবেন রাজ্য বিজেপি নেতাদের।

রবিবার সকাল সাতটা পঞ্চাশে প্রধানমন্ত্রী যাবেন দক্ষিণেশ্বরে। সেখান থেকে ৮টা ২৫ পৌছবেন বেলুড় মঠে। দশটা পঞ্চাশে বার্নপুরে ইসকোর আধুনিকীকরণ প্রকল্পের উদ্বোধন করবেন। সাড়ে এগারোটায় জনসভায় ভাষণ। দুপুর একটায় অণ্ডাল বিমান বন্দরে যাবেন প্রধানমন্ত্রী। অণ্ডাল থেকেই ফিরবেন দিল্লিতে। 

.