close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ডাক্তারদের নিরাপত্তায় স্বাস্থ্যে নোডাল অফিসার হলেন ডিসি কমব্যাট নভিন্দর সিং

এছাড়াও এদিনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সব কটি হাসপাতালে সিসিটিভি-র সংখ্যা আরও বাড়ানো হবে।

Updated: Jun 18, 2019, 04:26 PM IST
 ডাক্তারদের নিরাপত্তায় স্বাস্থ্যে নোডাল অফিসার হলেন ডিসি কমব্যাট  নভিন্দর সিং

নিজস্ব প্রতিবেদন:  কলকাতা পুলিসের তরফে স্বাস্থ্যে নোডাল অফিসার নিয়োগ করা হল ডিসি কমব্যাট  নভিন্দর সিং। ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিতের বিষয়ে  মঙ্গলবার লালবাজারের  বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ থেকে চালু করা হয়েছে একটি ইমেল-ও।  এখানে হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তাররা অভিযোগ জানাতে পারবেন। হেল্পলাইন নম্বরের জন্য ইতিমধ্যেই বিএসএনএল-কাছে আবেদন জানানো হয়েছে।

 

এছাড়াও এদিনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সব কটি হাসপাতালে সিসিটিভি-র সংখ্যা আরও বাড়ানো হবে। এই সিসিটিভি-গুলি ছবি সরাসরি  ডেপুটি কমিশনারের অফিসে  বসে দেখা যাবে। পুলিসের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে দ্রুত তার ব্যবস্থা নিতে হবে। হাসপাতালগুলির এমার্জেন্সিগুলোতে যাতে অযথা ভিড় না হয়, সেব্যাপারে কড়া নজরদারি রাখা হবে।

পৌরসভা, পঞ্চায়েত ভোট ব্যালটে হোক, দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

 প্রসঙ্গত, সোমবার নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রকারি হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য থাকবেন নোডাল অফিসার। কলকাতার হাসপাতালগুলির নজরদারির ক্ষেত্রে একজন ও প্রত্যেক জেলায় এক জন করে নোডাল অফিসার থাকবেন। তাঁদের ফোন নম্বর থাকবে প্রত্যেক ডাক্তারের কাছে। এছাড়া সরকারি হাসপাতালে পিআর নিয়োগ করা হবে। তিনটে শিফটে থাকবে তিনজন করে পিআর। তাঁরাই রোগীর পরিবারের সঙ্গে কথা বলবেন।

সেই মোতাবেক মঙ্গলবারই লালবাজারে বৈঠক হয়। ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বেশ কিছু পদক্ষেপ করা হয়েছে।