'ও আমার খুব ঘনিষ্ঠ', দিল্লি বিজয়ে অরবিন্দকে ফোনে শুভেচ্ছা দিদির, যেতে পারেন শপথেও

"এভাবেই বিজেপির শেষ হয়ে যাবে। এটা শুরু।"

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 11, 2020, 01:43 PM IST
'ও আমার খুব ঘনিষ্ঠ', দিল্লি বিজয়ে অরবিন্দকে ফোনে শুভেচ্ছা দিদির, যেতে পারেন শপথেও

নিজস্ব প্রতিবেদন : দিল্লির মুখ্যমন্ত্রী পদে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) হ্যাটট্রিক সুনিশ্চিত হতেই ফোন করে শুভেচ্ছা জানালেন 'দিদি' মমতা। এদিন বাঁকুড়ার সতীঘাটে কর্মীসভায় যোগ দিতে যাওয়ার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benerjee) বলেন, "ও আমার খুব ঘনিষ্ঠ। ভালো সম্পর্ক। ফোন করে অভিনন্দন জানিয়েছি। এটা মানুষের রায়। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই রায়। এটা CAA ও NRC-র বিরুদ্ধে রায়। এভাবেই বিজেপির শেষ হয়ে যাবে। এটা শুরু।" অরবিন্দ কেজরিওয়ালের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি দিল্লি যেতে পারেন বলেও এদিন ইঙ্গিত দেন।

দিল্লিতে ফের আপ (AAP) বিজয়। ঝাড়ু ঝড়ে মুখ থুবড়ে পড়েছে পদ্মফুল। এগজিট পোলের সমীক্ষা বলেছিল, অরবিন্দ কেজরিওয়ালের হাত ধরে দিল্লিতে আপের ফেরা নিশ্চিত। কিন্তু তাতে অবশ্য ততটা আমল দেয়নি বিজেপি (BJP)। দিল্লি বিজেপি প্রধান মনোজ তিওয়ারি বলেছিলেন, "এগজিট পোলের পর এবার এক্সাক্ট পোলের সময়। ৪৮-এর বেশি আসনে জিতব আমরা। অবাক হব না যদি আমরা ৫৫টি আসনও পেয়ে যাই।" কিন্তু মঙ্গলবার সকালে গণনা শুরু হতেই দেখা যায়, মনোজ তিওয়ারির কথা বুমেরাং হয়ে গিয়েছে। সময় যত এগিয়েছে, তত স্পষ্ট হয়েছে আপের দিল্লি বিজয়ের ছবিটা। আর ততই নিশ্চিত হয়েছে বিজেপির পরাজয়।

আরও পড়ুন, বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে আপ এই ফল অত্যন্ত গুরুত্বপূর্ণ: অধীর

প্রসঙ্গত, দিল্লিতে সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে কোনও দলের ৩৬টি আসন প্রয়োজন। সেখানে ফলাফল বলছে, এখনও পর্যন্ত আপ এগিয়ে রয়েছে ৫৭টি আসনে আর বিজেপি মাত্র ১৩টিতে। ফলে দিল্লির কুর্সি যে বিজেপির হাতছাড়া তা স্পষ্ট। গেরুয়া শিবিরে এখন তাই কার্যত শ্মশানের নিস্তব্ধতা। অন্যদিকে দিল্লির ফলাফলে আত্মবিশ্বাসী বিজেপি বিরোধী দলগুলি।