সতেরো দিনের ছুটিতে আছেন রাজীব কুমার, সিবিআই-এর চিঠির উত্তর দিল নবান্ন

রাজ্য প্রশাসনের এই উত্তরের পরই ওয়াকিবহল মনে করছে, বল এখন রাজীব কুমারের কোর্টে।

Updated By: Sep 16, 2019, 07:20 PM IST
সতেরো দিনের ছুটিতে আছেন রাজীব কুমার, সিবিআই-এর চিঠির উত্তর দিল নবান্ন

নিজস্ব প্রতিবেদন : সিবিআই-এর চিঠির জবাব দিলেন ডিজি, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সিবিআই-এর চিঠির উত্তর নিয়ে আজ বিকালে নবান্ন থেকে সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান প্রতিনিধি। জানা গিয়েছে, চিঠিতে বলা হয়েছে ৯ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব কুমার। ১৭ দিনের ছুটিতে আছেন এডিজি সিআইডি। পাশাপাশি, চিঠিতে আরও জানানো হয়েছে সিবিআই-এর সমন রাজীব কুমারের বাসভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে। রাজ্য প্রশাসনের এই উত্তরের পরই ওয়াকিবহল মনে করছে, বল এখন রাজীব কুমারের কোর্টে।

প্রসঙ্গত, শুক্রবার হাইকোর্টে রক্ষাকবচ ওঠার পর সন্ধেয় রাজীব কুমারের পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে গিয়ে নোটিস দেন সিবিআই কর্তারা। রাজীব কুমার না থাকায় তাঁর স্ত্রীর হাতে ধরানো হয় নোটিস। বলা হয়, পরেরদিন অর্থাত্ শনিবার ১০টায় হাজিরা দিতে হবে। তবে শনিবার সিবিআইয়ের নির্ধারিত সময়ে হাজির হননি এডিজি সিআইডি। সূত্রের খবর, বিকেলে মেল করে সিবিআই-কে তিনি স্ত্রীর অসুস্থতার কথা জানান। ২৫ তারিখ অবধি সময় চান। কিন্তু প্রাক্তন কলকাতা পুলিস কমিশনারকে কোনওরকম কোনও সুযোগ ও সময় দিতে নারাজ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

এরপর রবিবার বিকালেই রাজীবের অবস্থান জানতে নবান্নে ৪টি চিঠি নিয়ে নবান্নে হাজির হন সিবিআইয়ের দুই প্রতিনিধি। তারমধ্যে ডিজিকে দুটি চিঠি দেওয়া হয়। একটি চিঠিতে তাঁর কাছে জানতে চাওয়া হয়, রাজীব কুমার কোথায় আছেন? কারণ, তিনি রাজ্য পুলিসের শীর্ষ কর্তা। তাই তাঁকে জানিয়েই কোনও আইপিএস অফিসারকে ছুটিতে যেতে হবে। দ্বিতীয় চিঠিতে তাঁকে অবিলম্বে জেরার জন্য পাঠানোর কথা বলা হয়। আজ দুপুর দুটোর মধ্যে হাজিরার জন্য বলা হয়।

তবে সংশ্লিষ্ট দফতর বন্ধ থাকায় বাকি দুটি চিঠি গতকাল দেওয়া যায়নি। সেই দুটো চিঠি দিতে আজ সকালে ফের নবান্নে পৌঁছে যান সিবিআই-এর প্রতিনিধিরা। এদিন সকাল ১০টা ৪০ নাগাদ নবান্নে পৌঁছন সিবিআই-এর দুই প্রতিনিধি। নবান্নে এসে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের নাম দুটি চিঠি জমা দিয়ে যান তাঁরা। নিয়ম অনুযায়ী, রাজীব কুমার ছুটি নিয়ে থাকলে তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিজের ফোন নম্বর ও ঠিকানা দিয়ে যাওয়ার কথা। সেক্ষেত্রে নবান্নের অফিসারদের কাছে রাজীব কুমারের সম্পর্কে তথ্য থাকতে বাধ্য। সেই কারণেই নবান্নের কাছে তথ্য চায় সিবিআই।

আরও পড়ুন, বুধবার বিকেল সাড়ে ৪টেয় মোদী-মমতা বৈঠক, জানাল হল প্রধানমন্ত্রীর দফতরের তরফে

এদিকে, আজও হাজিরা দেননি রাজীব কুমার। জানা গিয়েছে, আগাম জামিনের আবেদন জানিয়ে শনিবার বারাসত আদালতের দ্বারস্থ হয়েছেন রাজীব কুমার। মঙ্গলবার তার শুনানি। অন্যদিকে, রাজীব কুমার নিম্ন আদালতে আগাম জামিনের আবেদন করতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে সিবিআই।

.