Dilip Ghosh: 'নিজের পার্টির লোককে সামলাতে পারছে না, তার আবার এত বড় কথা', অভিষেককে আক্রমণ দিলীপের

কেন্দ্রের টাকার প্রসঙ্গে তিনি বলেন, ‘ওনার পিছনে চারটে লোক নেই। উনি এক কোটির গল্প দিচ্ছেন। উনি দেখে নিয়েছেন উত্তরবঙ্গে দলের কি অবস্থা। নিজের পার্টির লোককে সামলাতে পারছেন না। দলীয় স্তরে নির্বাচন করতে পারছেন না। তার আবার এতো বড় বড় কথা?’ 

Updated By: May 1, 2023, 02:42 PM IST
Dilip Ghosh: 'নিজের পার্টির লোককে সামলাতে পারছে না, তার আবার এত বড় কথা', অভিষেককে আক্রমণ দিলীপের

অয়ন ঘোষাল: সোমবার সকালে ইকোপার্কে ফের সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে শাসকদল এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের সরাসরি কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।

আবদুল করিম বনাম অভিষেক ইগোর লড়াই

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘গোড়া থেকেই বলছি, তৃণমূল কোনও রাজনৈতিক পার্টি নয়। কিছু লোক, তারা যার যার স্বার্থে একত্রিত হয়েছে। তারাই দলকে টাকা তুলে দিয়েছে। মমতা ব্যানার্জি অন্যায়ের প্রতিবাদ করার জন্য এক সময়ে যাদের নিয়ে দল শুরু করেছিলেন, দলে এখন তাদেরই কোনও গুরুত্ব নেই। সিনিয়র লিডাররা হতাশায় ভুগছেন। কিন্তু করবেন কি? যাবেন কোথায়? যত ফালতু লোক, তারাই ছড়ি ঘোরাচ্ছে, কারণ তারাই টাকা তুলে দিচ্ছে’।

তিনি আরও বলেন, ‘পুলিস আর গুন্ডা ছাড়া ওই পার্টি চলবে না। কোনও ভদ্রলোক ওখানে থাকতে পারবে না। পরিস্থিতি হাতের বাইরে চলে গিয়েছে। আবদুল করিমকে কে বলেছিল তৃণমূল কংগ্রেসে যেতে? উনি বিজেপির সঙ্গেও হাত মেলাতে চেয়েছিলেন। ক্ষমতাও চাই, পদ চাই, আবার স্বাধীনতাও চাই। সব হয়না। ওই পার্টিতে থাকতে গেলে ওভাবেই থাকতে হবে। কল্যান রাজীবকে নিয়ে আগেও বলেছেন। ওনার কথা শোনে কে?’

শ্রম দিবসে ডিএ আন্দোলন ৯৬ দিন

ডিএ আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ‘কত দিবস চলে গেল। মাসের পর মাস চলে গেল। তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আমাদের নৈতিক সমর্থন আছে। সেদিন এক মন্ত্রী বলেছেন, ডিএ দিতে গেলে সরকার সমস্যায় পড়বে। সরকার দিল্লী থেকে যে টাকা পাচ্ছে, তা যাচ্ছে কোথায়? কোনও হিসেব নেই। লুঠের রাজ চলছে’।

দেবের ভাইয়ের ইস্যু

এই প্রসঙ্গে তাঁর মত, ‘দেবের ভাই বলে খবরটা হয়েছে। এরকম হাজার হাজার লোকের নাম কেটে দেওয়া হয়েছে। কে অধিকার দিয়েছে ওদের? গরিবের কথা কেউ শোনে নি। আমরা নাম গুলো খুঁজে খুঁজে দিল্লী পাঠিয়েছি। আমি নিজে কেশিয়ারি থেকে এরকম এক গুচ্ছ নাম পাঠিয়েছি। তারা অন্য পার্টি করে। তাই একটা নাম নয়, এরকম হাজার হাজার নাম আছে, যাদের বাড়ি দেওয়া হয়নি’।

দিল্লিতে এক কোটি চিঠি নিয়ে যাবো, কেন্দ্রকে টাকা দিতেই হবে: অভিষেক

কেন্দ্রের টাকার প্রসঙ্গে তিনি বলেন, ‘ওনার পিছনে চারটে লোক নেই। উনি এক কোটির গল্প দিচ্ছেন। উনি দেখে নিয়েছেন উত্তরবঙ্গে দলের কি অবস্থা। নিজের পার্টির লোককে সামলাতে পারছেন না। দলীয় স্তরে নির্বাচন করতে পারছেন না। তার আবার এতো বড় বড় কথা?’

আরও পড়ুন: Bangur Fire: বাঙুরের বহুতলে বিধ্বংসী আগুন; ধোঁয়ায় ঢাকল চারপাশ, ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন

বেলেঘাটা সংঘর্ষ ইস্যু

বেলঘাটা প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘আগে সাধন বনাম পরেশ ছিল। এখন তার মেয়ে বনাম এদিকের সমাজ বিরোধি। এ পুরনো ব্যাপার। স্থানীয় কিছু নেতা উঠেছে। যারা স্কোয়ার ফিট মেপে চাঁদা নিচ্ছে। এই নিয়ে মারপিট। প্রচুর টাকার কালেকশনের গল্প। ওখানে একজন সরকারি জমিতে ধাবা খুলে বসেছেন’।

মন কি বাত: বিজেপির সাংগঠনিক শক্তি

মন কি বাত প্রসঙ্গে তিনি বলেন, ‘কাল প্রমাণ হল প্রধানমন্ত্রী কতটা পপুলার। আমাদের ইচ্ছা ছিল বিশ্বরেকর্ড গড়ার। এক সঙ্গে এত লোক একটা অনুষ্ঠান এর আগে দেখেনি। এক নেতা একশো এপিসোড এর আগে হয়নি। আমরা আমাদের সাংগঠনিক শক্তি দেখালাম। আর তৃণমূল কংগ্রেসের সংগঠনের অবস্থাও তো আপনারা দেখতেই পাচ্ছেন’।

আরও পড়ুন: Joka Metro: সোমবার থেকে বাড়ছে পরিষেবা, ২৪ ট্রেন চলবে পার্পল লাইনে

২০২৬ এ বিধানসভা ভোটে তৃণমূল ২৪০: অভিষেক

ভোট প্রসঙ্গে তাঁর মত, ‘আগে পঞ্চায়েত জিতুক, ২৪-এ লোকসভা জিতুক। তারপর দেখা যাক পার্টিটা থাকে কিনা। আগের বার এক ডজন হারিয়েছে। এবার যদি আরও এক ডজন হারায়, তাহলে আগে পার্টি থাকবে কিনা সেটা দেখুক’।

প্রবীর কয়ালকে আজ নিজামে তলব

তিনি জানিয়েছেন, ‘এরকম অনেক দালাল আছে। আসল হ্যান্ডলার এরা। বেনিফিশিয়ারি সবাই। হাজার হাজার লোক এর সঙ্গে যুক্ত। কিছু ধরা পরেছে। কুন্তল, শান্তনু। আরও ধরা পরবে। বিচারপতি সেই কারণেই সিবিআই-কে দ্রুত জাল গুটিয়ে আনতে বলেছেন’।

.