Dilip Ghosh: '২৪-এ সার্বিক লড়াই হবে, আরও এক ডজন সিট ছিনিয়ে নেব’, দাবি দিলীপ ঘোষের

Dilip Ghosh: দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘সাধারণ মানুষ এখানে অত্যাচারিত। আর মণিপুরে গত ৪০ বছর ধরে আগুন জ্বলেছিল। কারন পাশেই অন্য প্রতিবেশী দেশ আছে। বিজেপি সরকারই তাকে থামিয়েছে। সাড়া দেশে মোদীর বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে। তারই অঙ্গ মণিপুর। তাই অশান্তি থামছে না’।

Updated By: Jul 17, 2023, 09:18 AM IST
Dilip Ghosh: '২৪-এ সার্বিক লড়াই হবে, আরও এক ডজন সিট ছিনিয়ে নেব’, দাবি দিলীপ ঘোষের

অয়ন ঘোষাল: পঞ্চায়েত ভোটের পরে রবিবার ছিল বিজেপি-র সাংগঠনিক সভা। সেখানে পঞ্চায়েত ভোটে বিজেপি-র হার সহ বিভিন্ন বিষয়ে বিজেপি নেতৃত্ব আলোচনা করেন। এরপরে সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের বিভিন্ন বিষয়ে তোপ দাগেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

বাগ কমিটির প্রধান হঠাৎ মিডিয়ার মুখোমুখি

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘যেভাবে তৃণমূল এবং বিশেষ করে অভিষেক ব্যানার্জি সব জায়গায় ধাক্কা খেতে খেতে শেষে কোর্টেও ধাক্কা খেলেন, এবং আদালতকে টার্গেট করে বক্তব্য দেওয়া শুরু করলেন, এরপরে সংবিধান ও কোর্টের সম্মান ভুলুন্ঠিত হয়েছে। আদালতকেও তাই মুখ খুলতে হচ্ছে। কোর্ট যে রাজনীতির উর্ধে, তা প্রমাণের জন্যই মিডিয়ার সামনে মুখ খুলতে হচ্ছে’।

হাইকোর্ট কে ক্লাব বানিয়ে দিয়েছে বিজেপি। এক বিচারপতি মেম্বারও আছে। অপরূপা পোদ্দার

তিনি বলেন, ‘আমরা জানি তাদের চরিত্র কী? কী তাদের ইতিহাস। এই সব নেতাদের আমরা বিভিন্ন সময়ে আর্থিক অপরাধে যুক্ত হতে দেখেছি। টাকা নিতে দেখেছি। এখন পালিয়ে বেড়াচ্ছেন। এখন যেহেতু নেতাদের ওসব বলতে দেখছেন, তাই তারাও এগিয়ে এসে কোর্টকে টার্গেট করছেন’।

মুখ্যমন্ত্রী-অভিষেক আজ বেঙ্গালুরুতে। বিরোধি ঐক্যে শান

দিলীপ বলেন, ‘ইউপিএ চাইছে পরিধি বড় হোক। এনডিএ-ও তাই চাইছে। কিন্তু কারা যাচ্ছে? তাদের কী শক্তি আছে? পাটনায় পিকনিক করেছে। এবার ব্যাঙ্গালোরে ব্যাঙ্কোয়েট করবে। কংগ্রেস হয়তো এটাকে বিজয় উৎসব করতে চাইছে। এটাই ওদের শান্তনা’।

বিজেপির জেতা ৯ টা লোকসভায় পঞ্চায়েতে হার

তিনি বলেন, ‘আলোচনা হয়েছে কাল। এর বড় কারন, ভোটের পাশাপাশি গণনাতেও লুঠপাট। সাড়ে ৬ হাজার বুথ নিয়ে আমরা হাইকোর্ট গেছি। বিচার হবে। ১০ জুলাই যে ৬৯৬টায় রি-পোল হয়েছে, তার ৬৫০টি বিরোধিরা জিতেছে। সত্যিই যদি রি-কাউন্টিং বা রি-পোলিং হয়, তাহলে তৃণমূল অর্ধেকের বেশি আসন হারাবে’।

আরও পড়ুন: Kolkata Attack: টালিগঞ্জে অটিজম আক্রান্ত যুবককে রাস্তায় ফেলে বেধড়ক মার!

আলাদা সাংগঠনিক জেলা হল যাদবপুর

তিনি বলেন, ‘আমরা আগেই ঠিক করেছিলাম, লোকসভা আসন ভিত্তিক সাংগঠনিক জেলা করব। এতে সুবিধা হয় ভোটে লড়তে। এবার তাই মুর্শিদাবাদ ও যাদবপুর করা হল’।

১৯ জুলাই সন্ত্রাস বিরোধি মিছিল বিজেপির

দিলীপ ঘোষ বলেন, ‘সে তো আপনারাও বর্ষাকালে জুলাই মাসে ভোট করেছেন। এই হিংসার প্রতিবাদ হওয়া উচিৎ। আমাদের প্রতিবাদের অধিকার আছে’।

লোকসভার লক্ষ্যে কিভাবে এগোবে বিজেপি?

তিনি বলেন, ‘আগের থেকে সংগঠন ভালো। আমরা এবার ৪৭ হাজার প্রার্থী দিয়েছি। আগেরবার দিয়েছিলাম মাত্র ২১ হাজার । আমাদের সংগঠন বেড়েছে। ২৪-এ সার্বিক লড়াই হবে। আরও এক ডজন সিট ছিনিয়ে নেব’।

রাজ্যে বোমা সহজলভ্য: অর্জুন সিং

উনি বলেন, ‘উনি জানেন। কারন সব থেকে বেশি বোমা আছে ওনার এলাকায়। সেই কারণে এলাকা সারাবছর শিরোনামে থাকে। উন্নয়নের কোনও খবর ওনার এলাকা থেকে পাওয়া যায় না’।

আরও পড়ুন: Mamata Banerjee: বন্যাকবলিত উত্তরবঙ্গে যাচ্ছে বিশেষ টিম, ট্যুইট মুখ্যমন্ত্রীর

আগে মণিপুর নিয়ে ভাবুক কেন্দ্র, তারপর বাংলায় ৩৫৫ নিয়ে বলবেন: কুনাল ঘোষ

দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘সাধারণ মানুষ এখানে অত্যাচারিত। আর মণিপুরে গত ৪০ বছর ধরে আগুন জ্বলেছিল। কারন পাশেই অন্য প্রতিবেশী দেশ আছে। বিজেপি সরকারই তাকে থামিয়েছে। সাড়া দেশে মোদীর বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে। তারই অঙ্গ মণিপুর। তাই অশান্তি থামছে না’।

চাঁদ থেকে আচ্ছে দিন দেখে আসুন। আপনি তো বিদেশ ঘুরতে ভালবাসেন। মোদীকে কটাক্ষ দেবাংশুর

তিনি বলেন, ‘ওদের যদি কেউ বিদেশে না ডাকে, আমরা কি করব বলুন? মমতা একবার টাকাপয়সা খরচ করে হল্যান্ড থেকে পুরস্কার নিয়েছিলেন। কেউ ডাকে না। ওদের সঙ্গে যে বসবে সে বদনাম হয়ে যাবে। দুর্নীতির কাদা গায়ে লেগে যাবে। এখানকার বিরোধি ঐক্য পার্টিগুলোও ভাবছে ওদের নেব কি নেব না। মমতা খেতে বসলে তার পাশে কে বসবে ঠিক করতে পারছে না। ভাবছে, যদি ছবি উঠে যায়, আমার বদনাম হয়ে যাবে। সেই পার্টির কোন নেতা কি বলল, তা নিয়ে বেশি ভাবার দরকার নেই’।

৫ মাসে তৃণমূল সরকারের পতন। গাইঘাটা থেকে হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের

দিলীপ বলেন, ‘এই যা পরিস্থিতি, তাতে অনেকে অনেক হিসেব করে অনেক কথা বলছেন’।

ভারত ফ্রান্স যৌথ যুদ্ধ জাহাজ গার্ডেনরিচে

তিনি বলেন, ‘ভারতের সঙ্গে বিভিন্ন দেশের চুক্তি হয়েছে। ভারতে লেবার সস্তা, যুবকেরা স্কিলড, অনুকূল পরিবেশ, বিদ্যুৎ, যাতায়াত, সব অনুকূল। আমাদের বৈজ্ঞানিক, ইঞ্জিনিয়ার সবাই দক্ষ। মোদী উন্নত দেশ ঘুরে ঘুরে চুক্তি করছেন। এর ফল আমরা পাবো’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.