শহরে মহিলা পরিচালিত পুজোকে দশ হাজার টাকা করে অনুদানের ঘোষণা মেয়রের

মুখ্যমন্ত্রীর ইচ্ছে শেষ কথা। পুজোর আগে দরাজহস্ত কলকাতা পুরসভা। কলকাতা শহরে মহিলা পরিচালিত পুজোকে দশ হাজার টাকা করে অনুদানের কথা আজ ঘোষণা করেছেন মেয়র। সরকারি এই চাঁদা পাওয়ার শর্ত একটাই, সম্পূর্ণ মহিলা পরিচালিত পুজো হতে হবে। সব কাউন্সিলরদের এই নির্দেশ কার্যকর করতে বলে দেওয়া হয়েছে। দুহাতে পুরসভার এই দান-খয়রাতি নিয়ে উঠছে প্রশ্ন।   

Updated By: Sep 22, 2015, 08:23 PM IST
শহরে মহিলা পরিচালিত পুজোকে দশ হাজার টাকা করে অনুদানের ঘোষণা মেয়রের

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর ইচ্ছে শেষ কথা। পুজোর আগে দরাজহস্ত কলকাতা পুরসভা। কলকাতা শহরে মহিলা পরিচালিত পুজোকে দশ হাজার টাকা করে অনুদানের কথা আজ ঘোষণা করেছেন মেয়র। সরকারি এই চাঁদা পাওয়ার শর্ত একটাই, সম্পূর্ণ মহিলা পরিচালিত পুজো হতে হবে। সব কাউন্সিলরদের এই নির্দেশ কার্যকর করতে বলে দেওয়া হয়েছে। দুহাতে পুরসভার এই দান-খয়রাতি নিয়ে উঠছে প্রশ্ন।   

এদিকে, বিধানসভা নির্বাচনের আগে কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তুলে দেওয়া হল সরকারি হাসপাতালে পেয়িং বেড ব্যবস্থা। গতকালই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন সরকারি হাসপাতালগুলিতে কেবিনগুলি বাদ দিলে সব বেডই ফ্রি জনসাধারণের জন্য। লাগবে না চিকিত্‍সার প্রায় কোনও খরচই। নতুন এই ব্যবস্থা এক মাসের মধ্যেই চালু হয়ে যাবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। তবে নতুন ব্যবস্থায় স্বাস্থ্য ক্ষেত্রে আয় হবে কোথা থেকে তা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ স্বাস্থ্য কর্তাদের একাংশই। চিকিত্‍সার খরচ বহনের ক্ষমতা যাদের আছে তাঁদের জন্যও ফ্রি বেড কেন, তা নিয়েও উঠছে প্রশ্ন।  

.