কলকাতায় উদ্ধার নগদ-সহ ৭ কোটির চোরাই সোনা

প্রায় ১৬.৩৪ কেজির চোরাই সোনা উদ্ধার করল ডিআরআই। 

Updated By: Mar 30, 2019, 04:49 PM IST
কলকাতায় উদ্ধার নগদ-সহ ৭ কোটির চোরাই সোনা

নিজস্ব প্রতিবেদন: ভোটের আগে খাস কলকাতা থেকে উদ্ধার কয়েক কোটি টাকার তাল তাল সোনা। সল্টলেক, বড়বাজার, সদর স্ট্রিটসহ তিনটি এলাকা থেকে প্রায় ১৬.৩৪ কেজির চোরাই সোনা উদ্ধার করল ডিআরআই। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৫.৩৭ কোটি টাকা। ইতিমধ্যেই এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন: পুলিসকে মদের নেশায় বেহুঁশ করে চম্পট দিল আসামী

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সদর স্ট্রিটের একটি হোটেলে তল্লাসি চালায় ডিআরআই। উদ্ধার হয় ৪.৯৮ কেজি সোনা। এরপর এদিন ওই হোটেল থেকে মহেশ রাই এবং রীতা মাইসেক নামে দুই ব্যক্তিকে আটক করে পুলিস। ধৃতদের জেরা করে খোঁজ মেলে আরও চার পাচারকারীর।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এরপর ২৬ ও ২৮ মার্চ যথাক্রমে সল্টলেক এবং বড়বাজারের হাঁসপুকুর এলাকায় তল্লাসি চালায় ডিআরআই। সেখান থেকেও উদ্ধার হয় ১১.৩৭৪ কেজির চোরাই সোনা। একইসঙ্গে উদ্ধার হয় নগদ ৭৫ লক্ষ। নগদ ও সোনা মিলিয়ে খোদ কলকাতা থেকে তিন দিনে প্রায় ৭ কোটি টাকার চোরাই সম্পত্তি উদ্ধার হয়েছে।

প্রাথমিক তদন্তে  জানা গিয়েছে, ধৃত ৬ ব্যক্তিই আদতে মায়ানমারের বাসিন্দা। সোনা ও নগদ মায়ানমার থেকে ভারত হয়ে বাংলাদেশে পাচারের ছক ছিল পাচারকারীদের। তার আগেই গোয়েন্দাদের জালে ধরা পড়ে যায় পাচারকারীরা। উদ্ধার হয় চোরাই সম্পত্তি।

.