বকেয়া পেনশন চালুর আশ্বাস ডানলপ কর্তৃপক্ষর

পয়লা অগাস্ট থেকে অবসরপ্রাপ্ত কর্মীদের বকেয়া পেনশন চালু করার আশ্বাস দিল ডানলপ কর্তৃপক্ষ। ডব্লু বি আই ডি সি (WBIDC)-কে কারখানার পরিত্যক্ত জমিও বিক্রি করতে চায় রুইয়া গোষ্ঠী। বুধবার সরকার-শ্রমিক-মালিক ত্রিপাক্ষিক বৈঠকে এই প্রস্তাব দিয়েছে মালিকপক্ষ।  

Updated By: Jul 23, 2014, 08:40 PM IST
বকেয়া পেনশন চালুর আশ্বাস ডানলপ কর্তৃপক্ষর

কলকাতা: পয়লা অগাস্ট থেকে অবসরপ্রাপ্ত কর্মীদের বকেয়া পেনশন চালু করার আশ্বাস দিল ডানলপ কর্তৃপক্ষ। ডব্লু বি আই ডি সি (WBIDC)-কে কারখানার পরিত্যক্ত জমিও বিক্রি করতে চায় রুইয়া গোষ্ঠী। বুধবার সরকার-শ্রমিক-মালিক ত্রিপাক্ষিক বৈঠকে এই প্রস্তাব দিয়েছে মালিকপক্ষ।  

উত্পাদন চালু করা আদৌ সম্ভব কিনা তা খতিয়ে দেখতে শুক্রবার কারখানার ওয়ার্কশপ পরিদর্শন করবে তিন পক্ষই। ৩১ শে জুলাইয়ের মধ্যে রিপোর্ট পেশ করবে তারা। ৫ই অগাস্টের বৈঠকে কারখানা খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

এদিকে, শালিমার পেন্টস খোলা নিয়েও বুধবার ম্যারাথন বৈঠক হয় শিল্পভবনে। সেই বৈঠক ছিল সরকার ও মালিকপক্ষের মধ্যে। কর্মরত ১৩৮ জন শ্রমিক ও ১৬জন করনিকের কাউকেই ছাঁটাই করা হবে না বলে আশ্বাস দিয়েছে শালিমার কর্তৃপক্ষ। তবে কারখানা ফের চালু করতে তারা সরকারের কাছে ৬০ কোটি টাকা আর্থিক প্যাকেজের যে আর্জি জানিয়েছিল, তা খারিজ হয়ে গেছে।

.