Mamata Banerjee: পুজোর মুখে বড় খবর! ১২ হাজার চাকরি দিচ্ছেন মমতা...

Health Meeting: মমতা জানিয়েছেন, এই সংক্রান্ত নির্দেশিকা সোমবারের মধ্যে আসতে পারে। ​প্রতিটি হাসপাতালের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে আগেই কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার সুরজিৎ কর পুরকায়স্থর নেতৃত্বে একটি কমিটি গড়া হয়েছিল। 

Updated By: Sep 26, 2024, 07:55 PM IST
Mamata Banerjee: পুজোর মুখে বড় খবর! ১২ হাজার চাকরি দিচ্ছেন মমতা...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডের জেরে বিরাট সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের। পুজোর আগেই ১২ হাজার পুলিস নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার বিকেলে নবান্নে স্বাস্থ্য বিষয়ক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বেরিয়ে সাংবাদিক বৈঠক করেন। তিনি জানান, রাজ্য পুলিসে ১২ হাজার নিয়োগ হতে চলেছে। এছাড়াও স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তার জন্য বরাদ্দ করা ১০০ কোটি টাকা কীভাবে কাজে লাগাবেন সে বিষয়ে কথা হয়েছে। 

আরও পড়ুন, Mamata Banerjee|RG Kar Incident: 'লালুপ্রসাদ যদি গ্রেফতার হতে পারে, তাহলে মমতা কেন গ্রেফতার হবে না?'

মুখ্যমন্ত্রী বলেন, "১২ হাজার পুলিসের রিক্রুটমেন্ট আটকে ছিল। সম্ভবত সোমবার এর অর্ডার আসবে। সেক্ষেত্রে হাসপাতালের সুরক্ষায় আরও জোর দেওয়া যাবে।" মমতা জানিয়েছেন, এই সংক্রান্ত নির্দেশিকা সোমবারের মধ্যে আসতে পারে। প্রতিটি হাসপাতালের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে আগেই কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার সুরজিৎ কর পুরকায়স্থর নেতৃত্বে একটি কমিটি গড়া হয়েছিল। 

বৃহস্পতিবার সমস্ত সরকারি কলেজ-মেডিক্যাল কলেজের অধ্যক্ষ-সুপারদের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে একাধিক বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। হাসপাতাল ও মেডিক্যাল কলেজের প্রতিটি ব্লিডিং ও ফ্লোরে অ্যালার্মিং অ্যাপ সিস্টেম চালুর বিষয়েও এদিনের বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। শহরে সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করতে ‘রাত্তিরের সাথী’ অ্যাপ চালু করার কথা জানিয়েছেন মমতা। 

৭ দফা দাবি প্রসঙ্গে জুনিয়র ডাক্তারেরা অভিযোগ করেছিলেন, তাঁদের যে যে বিষয়ে আশ্বাস দেওয়া হয়েছে, তার অনেকগুলিই বাস্তবায়িত হচ্ছে না। মমতা বলেন, 'কাজ শুরু হয়েছে। কিন্তু এখন বন্যার কাজে সকলে ব্যস্ত। তাই কাজে দেরি হচ্ছে।'

আরও পড়ুন, Durga Puja 2024: পুজোয় কি মানুষ ঘর থেকে বেরোবে না? কাঠগড়ায় ফের কলকাতা পুলিস!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.