ডব্লুডব্লুএফ-এর আর্থ আওয়ার

গ্লোবাল ওয়ার্মিং এর ব্যাপারে সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ নিল ডব্লুডব্লুএফ। বিশ্ব প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থার কলকাতা শাখার উদ্যোগে তাদের আগামী ৩১ মার্চ পালন করা হবে `আর্থ আওয়ার`।

Updated By: Mar 27, 2012, 11:21 PM IST

গ্লোবাল ওয়ার্মিং এর ব্যাপারে সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ নিল ডব্লুডব্লুএফ। বিশ্ব প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থার কলকাতা শাখার উদ্যোগে তাদের আগামী ৩১ মার্চ পালন করা হবে `আর্থ আওয়ার`। ওই দিন রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা, এই একঘণ্টা বাড়িতে আলো না জ্বালানোর আবেদন জানিয়েছে ডব্লু ডব্লু এফ। পরিবেশের স্বার্থে এ হেন উদ্যোগে সামিল হয়েছে রাজ্য সরকারের পরিবেশ দফতর ও পুরসভা।
পরিবেশ রক্ষার বার্তা ছড়িয়ে দিতেই ২০০৭ সালে সিডনি শহরে একঘণ্টা নেভানো হয়েছিল সব আলো। উদ্যোগ নিয়েছিল ডব্লুডব্লুএফ। এবার ৫ বছরে পা দিল তাদের সেই আর্থ আওয়ার উদ্যোগ। পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে পা মিলিয়ে আগামী ৩১ মার্চ বিশেষ দিনটি পালন করতে চলেছে কলকাতাও।
শুধু আলো নিভিয়ে পরিবেশ রক্ষার বার্তা পাঠানোর আবেদন নয়, ৩১ মার্চ কার্জন পার্ক থেকে একটি বিশেষ ট্রাম চালানো হবে। ট্রামটি যে যে রাস্তা দিয়ে যাবে সেখানকার আলো নেভানো থাকবে। সোমবার ডব্লুডব্লুএফ-এর তরফে একথা জানানো হয়েছে।

.