একসঙ্গে কেঁপে উঠল কলকাতা, গুয়াহাটি, আগরতলা! ভূমিকম্পে ছুটি নবান্নতে

কেঁপে উঠল শহর কলকাতা। প্রথমে হাল্কা। তারপর বেশ বোঝা গেল। পর পর বেশ কয়েক বার। বিকেল ৪টে  ৮মিনিট নাগাদ কেঁপে উঠল শহরের বিস্তীর্ণ অঞ্চল।

Updated By: Aug 24, 2016, 05:12 PM IST
একসঙ্গে কেঁপে উঠল কলকাতা, গুয়াহাটি, আগরতলা! ভূমিকম্পে ছুটি নবান্নতে
সেক্টর ফাইভ

ওয়েব ডেস্ক : কেঁপে উঠল শহর কলকাতা। প্রথমে হাল্কা। তারপর বেশ বোঝা গেল। পর পর বেশ কয়েক বার। বিকেল ৪টে বেজে ৮মিনিট নাগাদ কেঁপে উঠল শহরের বিস্তীর্ণ অঞ্চল।

রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.৮ মাত্রা। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল মায়ানমার থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মান্দালয়ে। ভূপৃষ্ঠ থেকে ৯১ কিলোমিটার গভীরে। কম্পন বোঝা যেতেই হুড়োহুড়ি পড়ে যায় বহুতলগুলিতে। মানুষ নীচে নেমে আসতে থাকে। মোবাইলের নেটওয়ার্ক কানেকশনে সমস্যা দেখা দেয়। সব স্টেশনে থামিয়ে দেওয়া হয় মেট্রো। নামিয়ে আনা হয় যাত্রীদের। ছুটি ঘোষণা করে দেওয়া হয় নবান্নে। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর স্বাভাবিক হয় মেট্রো চলাচল।

কম্পন বোঝা যায় জেলার বেশ কিছু অংশেও। মালদা, বালুরঘাট, বীরভূম, পূর্ব মেদিনীপুর, জলপাইগুড়ি, দক্ষিণ ২৪ পরগনায় কম্পন অনুভূত হয়। কম্পন অনুভূত হয় বিহার সহ উত্তর-পূর্বের  বিভিন্ন অংশেও। গতকালও ভূমিকম্পে কেঁপে উঠেছিল রাজধানী দিল্লির বেশকিছু স্থান। আজ ইটালিতেও ভয়াবহ ভূমিকম্প হয়

 

.