East West Metro: ইতিহাসের হাতছানি! রবিবারই গঙ্গার নীচ দিয়ে প্রথম ছুটবে মেট্রো?

এই দিনের জন্য কলকাতাবাসী দীর্ঘ সময়  ধরে অপেক্ষা করে রয়েছে... এই সুবিশাল কর্মযজ্ঞের পিছনে কলকাতা মেট্রোও বহু বছর ধরে তার কাজ করে চলেছে। দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রো! যা কিনা জুড়বে তথ্যপ্রযুক্তি তালুক সেক্টর ফাইভের সঙ্গে গঙ্গার এপাড়ের হাওড়া ময়দানকে।

Updated By: Apr 8, 2023, 12:33 AM IST
East West Metro: ইতিহাসের হাতছানি! রবিবারই গঙ্গার নীচ দিয়ে প্রথম ছুটবে মেট্রো?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইস্ট-ওয়েস্ট মেট্রো। ভারতের প্রথম আন্ডারওয়াটার মেট্রো। গঙ্গার নীচ দিয়ে মেট্রো লাইন। গঙ্গার এপাড়-ওপাড়, দুপাড়ে মানুষকে জুড়বে এই মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রো ঘিরে স্বপ্ন অনেক। প্রতীক্ষাও অনেক। অবশেষে শোনা যায়, সেই প্রতীক্ষার নাকি অবসান হতে চলেছে। রবিবার-ই নাকি ইতিহাস তৈরি হতে চলেছে! ইতিহাসের পাতায় নাম লেখাতে চলেছে তিলোত্তমা কলকাতা! রবিবার ৯ তারিখ-ই নাকি গঙ্গার নীচ দিয়ে প্রথম ছুটবে মেট্রো! সেদিনই টেস্ট রান হবে!

এই দিনের জন্য কলকাতাবাসী দীর্ঘ সময়  ধরে অপেক্ষা করে রয়েছে... এই সুবিশাল কর্মযজ্ঞের পিছনে কলকাতা মেট্রোও বহু বছর ধরে তার কাজ করে চলেছে। অবশেষে সেই কাজ সম্পন্ন হয়েছে! সম্পূর্ণরূপে 'কমিশনড' দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রো! যা কিনা জুড়বে তথ্যপ্রযুক্তি তালুক সেক্টর ফাইভের সঙ্গে গঙ্গার এপাড়ের হাওড়া ময়দানকে। এমন খবরই ছড়িয়ে পড়েছিল দাবানলের মত... সর্বত্র। কিন্তু, সত্যিটা কী? আসল ঘটনাটা কী? কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

তিনি স্পষ্ট জানিয়েছে, রবিবার ৯ তারিখ ইস্ট-ওয়েস্ট মেট্রোর কোনও ট্রায়াল রান হচ্ছে না।  হুগলি নদীর গর্ভ দিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত যে ট্রায়াল রানের খবরটি সামনে এসেছে, তার কোনও সত্যতা নেই। সেদিন শুধু রেক সরানো হবে। আন্ডারওয়াটার ট্রায়াল রান সেদিন নয়। তবে হ্যাঁ, খুব শিগগিরই ট্রায়াল রান হবে। আর কলকাতার মানুষকে সেইমতো জানিয়েও দেওয়া হবে।

আরও পড়ুন, KMC, Parking Fee: রুষ্ট মমতার কড়া নির্দেশ ববিকে, রাতেই নয়া পার্কিং ফি প্রত্যাহার কলকাতা পুরসভার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.