হাইকোর্টের নির্দেশে চালু ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ

হাইকোর্টের নির্দেশে ফের শুরু হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ।।  কাজের জন্য হাওড়ার নিত্যধন মুখার্জি রোডে যানচলাচল বন্ধ থাকবে।  মল্লিক ফটক থেকে বঙ্গবাসী মোড় পর্যন্ত জিটি রোডের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। প্রায় একবছর সাত মাস বন্ধ থাকার পর হাইকোর্টের নির্দেশে শুক্রবার ফের শুরু হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ।  

Updated By: Oct 24, 2014, 09:14 PM IST
হাইকোর্টের নির্দেশে চালু ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ

কলকাতা: হাইকোর্টের নির্দেশে ফের শুরু হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ।।  কাজের জন্য হাওড়ার নিত্যধন মুখার্জি রোডে যানচলাচল বন্ধ থাকবে।  মল্লিক ফটক থেকে বঙ্গবাসী মোড় পর্যন্ত জিটি রোডের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। প্রায় একবছর সাত মাস বন্ধ থাকার পর হাইকোর্টের নির্দেশে শুক্রবার ফের শুরু হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ।  

পুজো ও যজ্ঞ করে কাজ শুরু হয়। প্রস্তাবিত হাওড়া ময়দান স্টেশনে শুরু হয় UG1 স্টেজের কাজ। অত্যাধুনিক গ্র্যাব মেশিনের সাহায্যে  মাটি খুঁড়ে গাইড ওয়াল তৈরি হবে। শুক্রবার কাজে যোগ দেন কাজের বরাত পাওয়া বেসরকারি ঠিকাদার সংস্থার  একশোজন কর্মী ।  অনুষ্ঠানে ছিলেন কেএমআরসি এবং বেসরকারি ঠিকাদার সংস্থার আধিকারিকরা।  

প্রকল্পের কাজে কাঁটা হয়ে দাড়িয়েছে মহাকরণ স্টেশন তৈরির বিষয়টি। স্টেশনের জন্য জমি চেয়ে রাজ্য সরকারের কাছে বারবার দরবার করলেও জমি মেলেনি বলেই অভিযোগ বেসরকারি ঠিকাদার সংস্থাটির।

জমি জটে এক বছরেরও বেশি সময় কাজ আটকে থাকায় এমনিতেই যথেষ্ট আর্থিক ক্ষতি হয়েছে।  শুক্রবার ফের কাজ শুরু হলেও জমি ও অর্থের জোগানের জোড়া ফলা কিন্তু প্রকল্পের ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তায় রাখছে ঠিকাদার সংস্থাকে।

 

.