West Bengal loksabha election 2024 | Governor CV Ananda Bose: 'নির্বাচনী বিধিভঙ্গ হবে', ভোটের দিনে কোচবিহারে যেতে পারবেন না রাজ্যপাল!

শুক্রবার প্রথম দফায় ভোট উত্তরবঙ্গের ৩ কেন্দ্রে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি। রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছিলেন, ভোটে চলাকালীন তিনি নিজে কোচবিহারে থাকবেন। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন।

Updated By: Apr 17, 2024, 06:53 PM IST
 West Bengal loksabha election 2024 | Governor CV Ananda Bose: 'নির্বাচনী বিধিভঙ্গ হবে', ভোটের দিনে কোচবিহারে যেতে পারবেন না রাজ্যপাল!

সুতপা সেন: সংশয় ছিলই। 'ভোটের দিন কোচবিহারে যেতে পারবেন না রাজ্যপাল', জানিয়ে দিল নির্বাচন কমিশন। কেন? কমিশনের মতে, 'ভোটের দিন রাজ্যপাল যদি কোচবিহারে যান, সেক্ষেত্রে  নি্র্বাচনী আচরণবিধি ভঙ্গ হবে'। সূ্ত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  TMC Manifesto 2024: তৃণমূলের 'দিদির শপথ', ইন্ডিয়া জোটের সরকারে থাকবে না CAA!

ঘটনাটি ঠিক কী? হাতে আর মাত্র ১ দিন। শুক্রবার প্রথম দফায় ভোট উত্তরবঙ্গের ৩ কেন্দ্রে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি। রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছিলেন, ভোটে চলাকালীন তিনি নিজে কোচবিহারে থাকবেন। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন।

তখন ভোটের প্রচারে চলছে। রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ ও কেন্দ্রের মন্ত্রী নিশীথ প্রামাণিকের দুই মন্ত্রীর নিরাপত্তারক্ষীদের মধ্য়ে হাতাহাতি ও তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কোচবিহারে দিনহাটা। মাথা ফেটেছিল এসডিপিও-র।  তখন পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে গিয়েছিল রাজ্যপাল। কড়া বার্তা দিয়েছিলেন, 'কেউ যদি মনে করে, কারও মনে যদি সন্দেহ থাকে, গুন্ডারা ছাড় পেয়ে যাবে, তাহলে সন্দেশখালি থেকে তাদের শিক্ষা নেওয়া উচিত'।  কথা বলেছিলেন পুলিস জেলাশাসক ও পুলিস সুপারের সঙ্গেও। 

এর আগে, রাজ্যপাল বলেছিলেন, 'ভোটের প্রথম দিন থেকে রাস্তায় থাকব। লোকসভার ভোটের প্রতিটি পর্বে সবাই ঘুম থেকে ওঠার আগে, সকাল ৬টা থেকে আমি রাস্তায় থাকব। মানুষকে আমাকে পাবে'। সঙ্গে বার্তা, 'আমার দুটোই অগ্রাধিকার। হিংসা এবং দুর্নীতি বন্ধ করা। আমি জন রাজভবন বা ভ্রাম্যমাণ রাজভবন হিসেবে রাস্তায় ঘুরব। পঞ্চায়েতের আগেও বলেছি, আবারও বলছি, মানুষের রক্ত নিয়ে রাজনীতির হোলি খেলা যাবে না'।
 
 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 
.