নিজস্ব প্রতিবেদন: গরু পাচারকাণ্ডে বিপাকে যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র। বৃহস্পতিবার বিনয় মিশ্র ও তার ভাই বিকাশ মিশ্রের বেশকিছু সম্পত্তি অ্য়াটাচ করার কাজ শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ওইসব সম্পত্তির মধ্য়ে রয়েছে রাসবিহারীতে বিনয় মিশ্রের একটি বাড়িও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, গরু পাচারকাণ্ডে যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের(Vinay Mishra) বিরুদ্ধে গত ২৭ জানুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। গত প্রায় ১ মাস ধরে তাঁকে খুঁজছে সিবিআই। গরু পাচারের বিপুল অংকের টাকা বিনয়ের মাধ্যমে পাচার হয়েছে বলে দাবি তদন্তকারীদের। তাঁকে হাজিরা দেওয়ার জন্য একাধিকবার নোটিস পাঠিয়েছে সিবিআই। এবার তাঁর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা।


আরও পড়ুন-'বালিতে অসমাপ্ত কাজ শেষ করব,' নিজের কেন্দ্রে পা দিয়েই প্রতিশ্রিুতি প্রার্থী বৈশালীর


বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আসানসোলে সিবিআআইয়ের বিশেষ আদালত। এর পর বিনয় মিশ্রকে খুঁজতে শুরু করে সিবিআই। তবে তার রাসবিহারীর বাসভবনে তদন্তকারীরা পৌঁছলে বিনয় মিশ্রের দেখা মেলেনি। খালি হাতেই ফিরতে হয় সিবিআইকে।


সিবিআই সূত্রে খবর, গরুপাচারের তদন্তে সহায়তা করেনি বিনয় মিশ্র।  ৩ বার বিনয় মিশ্রকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হলেও হাজিরা তো দূর কোনও পাত্তাই দেননি তিনি। শেষবার গত ১৯ জানুয়ারি হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠায় সিবিআই। বিনয় মিশ্র সেই নির্দেশকেও গুরুত্ব না দিয়ে সিবিআই দফতরে পা রাখেননি।


আরও পড়ুন-'এ পাড়ার মেয়ে আমি,' শীতলা মন্দিরে পুজো দিয়ে বললেন বেহালা-পশ্চিমের প্রার্থী Srabanti


অন্য়দিকে, কয়লাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গত ১৬ মার্চ বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেফতার করে ইডি। কয়লাকাণ্ড (Coal Smuggling) ও গরুপাচার (Cow Trafficking) উভয় মামলাতেই অভিযুক্ত সে।  ইডি ও সিবিআই সূত্রে খবর, বিনয়ের হয়ে যাবতীয় ব্যবসা সামলাতেন বিকাশ মিশ্র। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই কোথায় কোথায় টাকা যেত, আর কারা এর সাথে যুক্ত তা জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে,  গত একমাস ধরে দিল্লিতেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। সিবিআই ও ইডির বারংবার তলব সত্ত্বেও গরহাজির ছিলেন বিকাশ । যদিও এখনও পর্যন্ত দেশের বাইরেই বেপাত্তা রয়েছেন বিনয়। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই রেড কর্ণার নোটিস জারি করেছে তদন্তকারীরা।