সারদা তদন্ত-কলম পত্রিকার প্রাক্তন সম্পাদক ইমরানকে ফের তলব ইডির

সারদা কেলেঙ্কারির তদন্তে কলম পত্রিকার প্রাক্তন সম্পাদক আহমেদ  হাসান ইমরানকে ফের তলব করল ইডি। সারদা গোষ্ঠীকে কলম পত্রিকার মালিকানা হস্তান্তর সংক্রান্ত সংস্ত নথি তাঁর কাছে চেয়ে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  সারদাকে কলম পত্রিকা বিক্রির চুক্তিপত্রে অসঙ্গতি পেয়েছেন ইডির তদন্তকারীরা।

Updated By: Sep 7, 2014, 02:46 PM IST
সারদা তদন্ত-কলম পত্রিকার প্রাক্তন সম্পাদক ইমরানকে ফের তলব ইডির

 

ওয়েব ডেস্ক: সারদা কেলেঙ্কারির তদন্তে কলম পত্রিকার প্রাক্তন সম্পাদক আহমেদ  হাসান ইমরানকে ফের তলব করল ইডি। সারদা গোষ্ঠীকে কলম পত্রিকার মালিকানা হস্তান্তর সংক্রান্ত সংস্ত নথি তাঁর কাছে চেয়ে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  সারদাকে কলম পত্রিকা বিক্রির চুক্তিপত্রে অসঙ্গতি পেয়েছেন ইডির তদন্তকারীরা।

চুক্তিপত্রে টাকার অঙ্কের জায়গাটি ফাঁকা রাখা হয়েছে। তদন্তকারীদের প্রশ্ন, টাকার অঙ্ক স্থির না হয়ে কী করে একটি পত্রিকার মালিকানা হস্তান্তর হল? আর যদি টাকার অঙ্ক স্থির হয়েই থাকে, তাহলে তার উল্লেখ চুক্তিপত্রে নেই কেন?

এদিকে, আগামী সপ্তাহে সারদাকাণ্ডে প্রথম চার্জশিট জমা দিচ্ছে সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর ৮ জনের বেশি নাম থাকবে চার্জশিটে। তাঁরা প্রত্যেকে সারদা চিটফাণ্ড কাণ্ডের ফায়দা তুলেছেন। সারদাকাণ্ডে রাজ্য পুলিসের ভূমিকা নিয়েও রিপোর্ট থাকবে চার্জশিটে।

এদিনই সারাদা কেলেঙ্কারিতে তৃণমূলের প্রভাবশালী নেতাদের জড়িত থাকার কথা স্পষ্ট করেন কুণাল ঘোষ। আদালত কাঠগড়ায় দাঁড়িয়ে সারদা-প্রভাবশালী নেতার যোগের কথা উল্লেখ করলেন বহিষ্কৃত তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। তিনি আদালতকে জানান, ""যদি ষড়যন্ত্র খুঁজতে হয়, আমাকে-সুদীপ্ত সেন ও প্রভাবশালী নেতাদের একসঙ্গে বসিয়ে জেরা করা হোক।''

.