Primary TET Scam: আরও 'মানিকের' খোঁজে ৬ জায়গায় তল্লাশি ইডির, মহিষবাথানে মিলল 'মণিমানিক্য'!

ED Raid Manik Bhattacharya: বীরভূমের কৃষ্ণপুরেও দুটি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের খোঁজ পেয়েছে ইডি। কৃষ্ণপুরে বেশ কয়েকবার যান পার্থ চট্টোপাধ্য়ায় ও মানিক ভট্টাচার্য। এই ধরনের ইনস্টিটিউটগুলি থেকে কার কার চাকরি হয়েছে, সেটাও এবার ইডির আতস কাঁচের তলায়। 

Updated By: Oct 15, 2022, 03:16 PM IST
Primary TET Scam: আরও 'মানিকের' খোঁজে ৬ জায়গায় তল্লাশি ইডির, মহিষবাথানে মিলল 'মণিমানিক্য'!

পিয়ালি মিত্র ও বিক্রম দাস: এক মহিষাবাথানের টিচার্স ট্রেইনিং ইনস্টিটিউট নয়, মানিকের দুর্নীতির খোঁজে মোট ৬ জায়গায় এদিন তল্লাশি চালায় ইডি। অন্যদিকে, ইডি সূত্রে খবর, মহিষবাথানের অফিস থেকে উদ্ধার হয়েছে প্রচুর চাকরির আবেদনপত্র। বাজেয়াপ্ত করা হয়েছে কয়েকটি হার্ড ডিস্ক। বাজেয়াপ্ত বেশ কিছু ছবি, নিয়োগের নথি। এখন প্রশ্ন হচ্ছে কোথায় কোথায় এদিন তল্লাশি চালায় ইডি? চলুন দেখে নেওয়া যাক একনজরে-

১) উত্তর ২৪ পরগনার বারাসতের কাথোর রোড 
২) কলকাতার কৈখালি
৩) সল্টলেক সেক্টর ফাইভের মহিষবাথান
৪) ৩০২ এপিসি রোডের আইডিয়াল হাইটস
৫) ড. কার্তিক বোস স্ট্রিট, কলকাতা
৬ ) শ্রীগোপাল মল্লিক লেন, কলকাতা

মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডল। এই তাপস মণ্ডল বিএড কলেজের মালিক। বারাসত স্টেডিয়ামের কাছে তাঁর বাড়ি। এদিন তাঁর বাড়িতে তল্লাশি চালায় পুলিস। ইডি সূত্রে খবর, মানিক ভট্টাচার্যের মহিষবাথানের অফিসে এসেছিলেন পার্থ চট্টোপাধ্য়ায়। তল্লাশিতে তার তথ্যপ্রমাণ পেয়েছে ইডি। অন্যদিকে, কলকাতা ছাড়িয়ে জেলাতেও ছড়িয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতির শিকড়। বীরভূমের কৃষ্ণপুরে দুটি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের খোঁজ পেয়েছে ইডি। একটির নাম ঠাকুর অনুকূল চন্দ্র কলেজ অফ এডুকেশন। অন্যটি গীতাঞ্জলি টিচার্স ট্রেনিং কলেজ। ইডি সূত্রে খবর, এই দুটি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট-ই চালাতেন বিভাস অধিকারী। কৃষ্ণপুরে বেশ কয়েকবার এসেওছিলেন পার্থ চট্টোপাধ্য়ায় ও মানিক ভট্টাচার্য। এই ধরনের ইনস্টিটিউটগুলি থেকে কার কার চাকরি হয়েছে, সেটাও এবার ইডির আতস কাঁচের তলায়। প্রসঙ্গত,পরশুদিন দল ছাড়েন এই বিভাস অধিকারী। 

আরও পড়ুন, Manik Bhattacharya: ৫৮ হাজার বেআইনি চাকরি! দুর্নীতির কিংপিন মানিক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.