৮ দিনের পুলিস হেফাজতে ভুয়ো CBI অফিসার শুভদীপ, বাজেয়াপ্ত গাড়ি

মঙ্গলবার রাতেই কলকাতার জোড়াবাগান থানা এলাকায় শুভদীপকে সঙ্গে নিয়ে তল্লাশি চালায় তদন্তকারী অফিসাররা।

Updated By: Jul 14, 2021, 07:51 AM IST
৮ দিনের পুলিস হেফাজতে ভুয়ো CBI অফিসার শুভদীপ, বাজেয়াপ্ত গাড়ি

নিজস্ব প্রতিবেদন:  দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট থেকে ৩ দিনের ট্রানজিট রিমান্ডে ছাড়িয়ে আনার পর হাওড়া আদালতে পেশ করা হয় ভুয়ো সিবিআই অফিসার সেজে প্রতারণা করা শুভদীপ বন্দ্যোপাধ্যায়কে। আটদিনের পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত৷ 

মঙ্গলবার রাতেই কলকাতার জোড়াবাগান থানা এলাকায় শুভদীপকে সঙ্গে নিয়ে তল্লাশি চালায় তদন্তকারী অফিসাররা। রবীন্দ্র সরণী এলাকা থেকে শুভদীপের ব্যবহৃত গাড়িটি বাজেয়াপ্ত করা হয়৷ এই গাড়িটিতেই নীল বাতি লাগিয়ে ভুয়ো সিবিআই অ্যাসিস্টেন্ট ডিরেক্টর পদমর্যাদার বোর্ড সাটিয়ে সেজে ঘুরে বেড়াতেন শুভদীপ৷ 

গাড়ির মালিক রমেশ কায়স্থ নিজেই চালক থাকতেন শুভদীপের এমনটাই জানা গিয়েছে তদন্তে৷ পুলিসকে রমেশ জানিয়েছেন সিবিআই অফিসার হিসেবে শুভদীপ তাঁকে সরকারি লেটার প্যাড দেখিয়েছিলেন। সেটিকেই বিশ্বাস করে গাড়ি ভাড়া দিয়ে ছিলেন তিনি। 

আরও পড়ুন, Fake CBI Case: 'আমি ভুল করেছি', Zee ২৪ ঘণ্টায় দোষ কবুল প্রতারক শুভদীপের

গাড়ি বাজেয়াপ্ত করার সমস্ত কাগজপত্র খতিয়ে দেখে পুলিস। পরে গাড়িটিকে জগাছা থানায় নিয়ে যাওয়া হয়েছে।

প্রসঙ্গত, রবিবারই ভুয়ো CBI অফিসার শুভদীপ বন্দ্যোপাধ্যায়ের নানা কীর্তি প্রকাশ্যে এনেছে Zee ২৪ ঘণ্টা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নাম করে প্রতারণার যে জাল বিস্তার করেছিল অভিযুক্ত, তাও ফাঁস হয়েছে। এরপরই সরাসরি Zee ২৪ ঘণ্টার সঙ্গে কথা বলেন অভিযুক্ত শুভদীপ বন্দ্যোপাধ্য়ায়।

Zee ২৪ ঘণ্টায় অভিযুক্ত স্বীকার করেন যে, CBI অফিসারের পরিচয় দিয়ে সন্তোষ নামে বিহারের এক ব্যক্তিকে কাজের টোপ দিয়েছিল সে। তাঁর থেকে লক্ষাধিক টাকাও নিয়েছিল। নিজের পিসতুতো দাদার থেকেও কাজের টোপ দিয়ে টাকা নিয়েছিল।