সনাতনকাণ্ডে পদ্ম-যোগ! BJP-কে চিঠি পাঠাচ্ছে পুলিস

সনাতনকাণ্ডে বিজেপির যোগ রয়েছে কিনা তা এবার খতিয়ে দেখতে চাইছে পুলিস। 

Updated By: Jul 8, 2021, 08:00 AM IST
সনাতনকাণ্ডে পদ্ম-যোগ! BJP-কে চিঠি পাঠাচ্ছে পুলিস

নিজস্ব প্রতিবেদন: সনাতনকাণ্ডে বিজেপির যোগ রয়েছে কিনা তা এবার খতিয়ে দেখতে চাইছে পুলিস। সে বিষয়েই এবার BJP-কে চিঠি দিচ্ছে কলকাতা পুলিস। সনাতন রায়চৌধুরীর কাছ থেকে ২০১৪ সালে বিজেপির প্রাথমিক সদস্য পদের রসিদ পাওয়া গিয়েছিল। প্রতারণার কাজে দলের কারও সঙ্গে যোগাযোগ ছিল কিনা সেই বিষয়ের কিনারা করতেই এই চিঠি। 

সাম্প্রতিক সময়ে দেবাঞ্জনকান্ডের রেশ মিটতে না মিটতেই এবার কলকাতা থেকেই গ্রেফতার হয়েছিলেন ভুয়ো সরকারি আধিকারিক সনাতন রায়চৌধুরী। রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিল ও সিবিআইয়ের কৌঁসুলি পরিচয়ে গড়িয়াহাট এলাকায় কয়েক কোটি টাকার সম্পত্তি আত্মসাতের চেষ্টা করেন তিনি। তদন্তে নেমেই চক্ষু চড়কগাছ তদন্তকারী অফিসারদের।

আরও পড়ুন, পার্টিটা ক্ষমতা পাওয়ার লঞ্চিং প্যাড নয়, সৌমিত্রর 'বিস্ফোরণে' মন্তব্য Dilip-র

প্রতারিতদের তরফেই ৩০ জুন মামলা দায়ের হয় পুলিসে। প্রসঙ্গত, সনাতনে বিপুল আয়ের উৎস জানতে চায় কলকাতা পুলিস। অন্যদিকে, পুলিসের দাবি, সিবিআই ইতিমধ্যেই জানিয়েছে, সনাতন তাঁদের কৌঁসুলি নন। বিগত সোমবার গড়িয়াহাটে একটি ১০ কোটি টাকা সম্পত্তি দখল করতে এসেছিলেন সনাতন। তখনই তাকে ধরে পুলিস।

পুলিস সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে সনাতন জানিয়েছেন, ভারতের প্রতিনিধি হয়ে তিনি দক্ষিণ আফ্রিকার জোহনেসবার্গে ব্রিকসের সম্মেলনে যোগ দিয়েছিলেন তিনি। এছাড়াও আরও বেশকিছু দেশে তিনি ভ্রমণ করেছেন বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ পর্বে সনাতনের থেকে এই তথ্য পাওয়ার পরেই স্বরাষ্ট্রমন্ত্রক ও বিদেশমন্ত্রককে চিঠি পাঠচ্ছে কলকাতা পুলিস।

.