ভুয়ো ভ্যাকসিন ইস্যুতে পথে বামেরা, KMC-স্বাস্থ্যভবনের সামনে জোড়া বিক্ষোভ

আটক বেশ কয়েকজন বাম নেতা-কর্মী।

Updated By: Jun 28, 2021, 03:07 PM IST
ভুয়ো ভ্যাকসিন ইস্যুতে পথে বামেরা, KMC-স্বাস্থ্যভবনের সামনে জোড়া বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদ: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে পথে বামেরা। স্বাস্থ্যভবন ও কলকাতা কর্পোরেশেনর সামনে বামেদের বিক্ষোভ। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি। আটক বহু বাম নেতা, কর্মী, সমর্থক।

জানা গিয়েছে, প্রথমে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান বাম কর্মী-সমর্থকরা। ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের সঠিক তদন্তের দাবিতে স্বাস্থ্য ভবনের আধিকারীককে ডেপুটেশন দিতে চান তাঁরা। তবে পুলিস বিক্ষোভকারীদের আটকে দেয়। করোনা পরিস্থিতিতে জমায়েতের অনুমতি না থাকায়, তাঁদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন পুলিস আধিকারীকরা। এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিসের সঙ্গে বাম নেতা-কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। অবশেষে রমলা চক্রবর্তী, সপ্তর্ষি দেব, পলাশ দাস-সহ প্রায় ১৫০ জন বাম নেতা-কর্মীকে আটক করে পুলিস।

আরও পড়ুন: পুলিসের নজরে দেবাঞ্জনের Whatsapp, ডিলিট করা চ্যাট পুনরুদ্ধার, মিলল গুরুত্বপূর্ণ তথ্য

আরও পড়ুন: এলাকা দখকে ঘিরে একবালপুরে দফায় দফায় সংঘর্ষ, পুলিসকে লক্ষ্য করে চলল গুলি, গ্রেফতার ৫

এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই কলকাতা কর্পোরেশনের সামনেও বিক্ষোভ দেখায় বামেরা। DYFI, SFI ও মহিলা সমিতির নেতা-কর্মীরা জরো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। কর্পোরেশনের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে ডেপুটেশন দেওয়ার দাবি জানান. তবে। কর্পোরেশেনর গেটের বেশ কিছুটা আগেই প্রথমে তাঁদের আটকে দেয় পুলিস। পরে গার্ডরেল ভেঙে কর্পোরেশনের গেট পর্যন্ত পৌঁছে যান বিক্ষোভকারীরা। কার্যত গেটের সামনে বসে বিক্ষোভ দেখান বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তবে এরপর পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে সূত্রের খবর, সেখানেও বেশ কয়েকজন বাম নেতা-কর্মীকে আটক করেছে পুলিস।      

.