দেবাঞ্জন কাণ্ডের জের! কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে কী করতে হবে? বিধায়কদের শেখাল তৃণমূল

বিধায়কদের নিয়মিত বিধায়সভায় উপস্থিত থাকার নির্দেশ শাসকদলের।

Updated By: Jul 5, 2021, 04:21 PM IST
দেবাঞ্জন কাণ্ডের জের! কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে কী করতে হবে? বিধায়কদের শেখাল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: কোনও অনুষ্ঠান বাড়িতে যাওয়ার আগে কী করতে হবে? কী ধরনের সতর্কতা নিতে হবে? বিধানসভায় পরিষদীয় দলের বৈঠকে বিধায়কদের একটি গুরুত্বপূর্ণ বার্তা দিল তৃণমূল। স্পষ্ট জানান হল, কোনও অনুষ্ঠান বাড়ি যাওয়ার আগে ভাল করে আমন্ত্রিতদের তালিকা দেখে নিন। কোনও অনুষ্ঠানে যোগ দিলে মঞ্চে কে বা কারা থাকছে, ভাল করে খোঁজ নিন।

রাজ্যের শাসকদলের এই অভিনব বার্তা ঘিরে ইতিমধ্যে রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জোর গিঞ্জন। ভুয়ো টিকাকাণ্ডে একাধিক নেতা, মন্ত্রী বিধায়ককের নাম জড়ানোর কারণেই কি এই সিদ্ধান্ত? উঠতে শুরু করেছে এই প্রশ্নও। যদিও শাসকদলের তরফে সেই জল্পনা উড়িয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।      

আরও পড়ুন: মাঝপথে ছত্রভঙ্গ, ব্যারিকেড টপকে এগোতে পারল না গেরুয়া শিবিরের মিছিল

আরও পড়ুন: বিজেপির ‘সিক্রেট জেনারেল’! Tushar Mehta-কে টুইটে তোপ Abhishek-এর

তিনি ছাড়াও সোমবার বিধানসভায় শাসকদলের পরিষদীয় দলের বৈঠকে উপস্থিত ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সি, নির্মল ঘোষ প্রমুখ। ছিলেন দলের নতুন ও পুরনো বিধায়করা। আগামিদিনে বিধানসভায় শাসকদলের কার্যপদ্ধতি নিয়ে আজকের বৈঠকে রীতিমতো বিধায়কদের ক্লাস নেন শীর্ষ নেতারা। বিধায়কদের উদ্দেশ্যে হুইপ জারি করা হয়। জানানা হয়, নিয়মিত বিধানসভায় উপস্থিত থাকতেই হবে। হাউসে অনেক জটিল পরিস্থিতি তৈরি হতে পারে। বিজেপি ধ্বংসাত্মক আচরণ করতে পারে। তবে তার মধ্যেই অধিবেশন চালিয়ে নিয়ে যেতে হবে। বিরোধীদের বিক্ষোভ দেখে কোনও বিধায়ক স্বতঃপ্রণোদিত হয়ে যাতে পদক্ষেপ না করেন, এদিন তাও পরামর্শ দেওয়া হয়। নির্দেশ দেওয়া হয়, কঠোর ভাবে মানতে হবে দলের নিয়ম।