নিজস্ব প্রতিবেদন:  বরদান মার্কেটে ‘প্রাইভেট ভল্টে’র হদিশ পেল আয়কর বিভাগ। যেখানে ৬৪৯টি লকার রয়েছে। ভল্টগুলি চলে আসছে ১৯৮৪ পর থেকে। এর মধ্যেই সেখানে তল্লাশি চালায় আয়কর বিভাগ।
 তারা জানতে পারে আরবিআই বা কেওয়াইসি-র কোন গাইডলাইন না মেনেই চলছিল ভল্টগুলি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



৬৪৯টি লকারের মধ্যে ২০০টি লকারের মালিকের হদিশ পাওয়া যায়নি। সব মিলিয়ে বরদান মার্কেটের লকার থেকে অনেক অলঙ্কার বাজেয়াপ্ত হয়েছে। প্রায় সওয়াল পাঁচ কোটি টাকা উদ্ধার হয়েছে। যার কোনও দাবিদার নেই। এছাড়াও লকারগুলি থেকে মোট ১৩.৬২ কোটি টাকার অলঙ্কার উদ্ধার হয়েছে। বরদান মার্কেটের নীচে পার্কিং লটের পাশেই প্রাইভেট ভল্টের অফিস। 


মুখ্যমন্ত্রীর আশ্বাসে সাময়িকভাবে অনশন প্রত্যাহার SSC আন্দোলনকারীদের



এদিকে, ভোটের মুখে ফের ব্যাগভর্তি টাকা উদ্ধার। ঘটনায় গ্রেফতার ১। ধৃতের নাম প্রোমদকুমার শর্মা। তিনি ওড়িশার তালচেরের বাসিন্দা। 
গোপন সূত্রে খবর পেয়ে ব্রেবোর্ন রোডের গনেশ মার্কেটের সামনে অভিযান চালায় পুলিস। সেখানে ওই ব্যক্তিকে হাতে একটি ব্যাগ নিয়ে সন্দেহজনকভাবে ঘোরা ফেরা করতে দেখা যায়। পুলিস তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। কথায় অসঙ্গতি থাকলে তাঁর ব্যাগও চেক করা হয়। ব্যাগ থেকে উদ্ধার হয় নগদ ৩৫ লক্ষ টাকা।  ভোটের কাজে এই টাকা ব্যবহৃত হওয়ার কথা ছিল বলে খবর।  ভোটের আগে বড়বাজার এলাকা থেকে প্রচুর নগদ টাকা উদ্ধার হয়েছে।