মহামারি আইন ভাঙায় মুকুল-কৈলাসের নামে FIR, TMC-কে ছাড় কেন? প্রশ্ন দিলীপের

বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম বাধে কলকাতা ও হাওড়ার একাংশে।

Updated By: Oct 10, 2020, 12:04 AM IST
মহামারি আইন ভাঙায় মুকুল-কৈলাসের নামে FIR, TMC-কে ছাড় কেন? প্রশ্ন দিলীপের

নিজস্ব প্রতিবেদন: নবান্ন অভিযানে মহামারি আইন ভাঙার অভিযোগ উঠল বিজেপি নেতাদের বিরুদ্ধে। কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিংদের বিরুদ্ধে দু'টি মামলা দায়ের করল পুলিস। মামলা দায়ের করা হয়েছে রাকেশ সিং, ভারতী ঘোষ, জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধেও। বিজেপি নেতাদের বিরুদ্ধে অবৈধ জমায়েতের অভিযোগ রয়েছে। যত দোষ বিজেপির। তৃণমূল করলে ছাড় কেন? প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। 

বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম বাধে কলকাতা ও হাওড়ার একাংশে। পুলিসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বিজেপি সমর্থকদের। রাজ্য জানায়, মিছিলের অনুমতি ছিল না। তা সত্ত্বেও সহিষ্ণুতা দেখিয়েছে পুলিস। বৃহস্পতিবারই সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন,''মিছিলের অনুমতি ছিল না। নবান্নের চারপাশে ১৪৪ ধারা জারি থাকে। ওই রাজনৈতিক দলকে অন্য কোথাও মিছিল করতে বলা হয়েছিল। তা শোনেনি নেতৃত্ব।''এ দিন বিজেপি নেতানেত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের করল কলকাতা পুলিস। অভিযুক্তদের তালিকায় রয়েছেন, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, সাংসদর অর্জুন সিং, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, রাকেশ সিং, ভারতী ঘোষ ও জয়প্রকাশ মজুমদার। 

তবে পুলিসের এফআইআর-কে গুরুত্ব দিচ্ছেন না দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতির কথায়,''এই রাজ্যে দুরকম আইন। শাসক দল মিছিল করছে, অথচ বিজেপি করলেই দোষ! মহামারি আইন কি বিজেপির উপরে প্রযোজ্য হয়?''

আরও পড়ুন- তৃতীয়া থেকে খুলছে মণ্ডপ, বাংলায় নিউ নর্মালে পুজোর নিয়ম জেনে নিন