কীভাবে মিনি জয়া সিনেমা হলে আগুন? খতিয়ে দেখতে আজ ঘটনাস্থলে ফরেনসিক দল

ঘটনায় আহত একজনের অবস্থা স্থিতিশীল।

Updated By: Jul 3, 2021, 08:52 AM IST
 কীভাবে মিনি জয়া সিনেমা হলে আগুন? খতিয়ে দেখতে আজ ঘটনাস্থলে ফরেনসিক দল

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘদিন ধরে বন্ধ মিনি জয়া সিনেমা হলে শুক্রবার কীভাবে আগুন লাগল? তা খতিয়ে দেখতে আজ ঘটনাস্থলে যাচ্ছে ফরেনসিক দল। জানা গিয়েছে, শনিবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা নাগাদ ঘটনাস্থলে যাবে ফরেনসিক দল। আগুন লাগার কারণ খতিয়ে দেখবেন তাঁরা।

দমকলের ১৫টি ইঞ্জিনের চেষ্টায় ইতিমধ্যে সিনেমা হলের আগুন নিভে গিয়েছে। শেষ হয়েছে কুলিং প্রসেসও। কার্যত ভস্মীভূত হয়ে গিয়েছে মিনি জয়া সিনেমা হল। যদিও পাশে থাকা জয়া সিনেমা হলের তেমন কিছু হয়নি। পুলিসের প্রাথমিক অনুমান, ভিরতে থাকা একটি পুরনো পাখায় শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে। তবে চূড়ান্ত রিপোর্ট দেবে ফরেনসিক দল। শুক্রবারের অগ্নিকাণ্ডে গুরুতর আহত হন হল কর্মীর স্ত্রী অঙ্কিতা সিং। শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় তাঁকে আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। তিনি বিপদমুক্ত। 

আরও পড়ুন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে পুলিসের জালে আরও এক, গ্রেফতার দেবাঞ্জনের অফিসের কর্মচারী

আরও পড়ুন: দেবাঞ্জনকাণ্ডের পর পুর ভবনে যাতায়াতে ১৩ দফা বিধিনিষেধ জারি কলকাতা পুরসভার

২০১৮ সালের অক্টোবর থেকে বন্ধ মিনি জয়া সিনেমা হল। তবে জয়া সিনেমা হলটি একাধিকবার চালু করার চেষ্টা হয়েছে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। শুক্রবার রাতে লেকটাউনের মিনি জয়া সিনেমা হলে আগুন লাগে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে বিপাকে পড়েন দমকল কর্মীরা। ঘটনাস্থলে যায় দমকলের ১৫টি ইঞ্জিন। সেখানে যান দমকলমন্ত্রী সুজিত বসু ও বিধাননগরের পুলিস কমিশনার সুপ্রতিম সরকারও।

.