১১ তারিখের পর দমদমের জেসপ কারখানায় ফের আগুন

দমদমের জেসপ কারখানায় ফের আগুন। এগারো তারিখের পর গতকাল ফের আগুন লাগে সরকার অধিগৃহীত এই কারখানায়। ঘটনাস্থলে যায় দমকলের পনেরোটি ইঞ্জিন। আগুন লাগার কারণ জানতে রাতেই সেখানে যান দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে ছিলেন আরেক মন্ত্রী ব্রাত্য বসু।  দমকলমন্ত্রীর অভিযোগ, ইচ্ছাকৃতভাবেই বারবার আগুন লাগানো হচ্ছে জেসপে। কারখানা খোলার কোনও ইচ্ছে নেই কর্তৃপক্ষের। মানা হয়নি হাইকোর্টের নির্দেশও। এবার এব্যাপারে কড়া পদক্ষেপ নিতে চলেছে দমকল।

Updated By: Oct 18, 2016, 08:55 AM IST
১১ তারিখের পর দমদমের জেসপ কারখানায় ফের আগুন

ওয়েব ডেস্ক: দমদমের জেসপ কারখানায় ফের আগুন। এগারো তারিখের পর গতকাল ফের আগুন লাগে সরকার অধিগৃহীত এই কারখানায়। ঘটনাস্থলে যায় দমকলের পনেরোটি ইঞ্জিন। আগুন লাগার কারণ জানতে রাতেই সেখানে যান দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে ছিলেন আরেক মন্ত্রী ব্রাত্য বসু।  দমকলমন্ত্রীর অভিযোগ, ইচ্ছাকৃতভাবেই বারবার আগুন লাগানো হচ্ছে জেসপে। কারখানা খোলার কোনও ইচ্ছে নেই কর্তৃপক্ষের। মানা হয়নি হাইকোর্টের নির্দেশও। এবার এব্যাপারে কড়া পদক্ষেপ নিতে চলেছে দমকল।

আরও পড়ুন জীবনের সেরা শিক্ষাটা কোনও ক্রীড়াবিদ হিসেবে আমাদের দিয়েছেন অনিল কুম্বলে

দমদমে যশোর রোডের ধারে জেসপের কারখানা। ছাব্বিশ একর জমিতে এই কারখানা দাঁড়িয়ে রয়েছে। দু-হাজার তিনে রাষ্ট্রায়ত্ত সংস্থা জেসপ অধিগ্রহণ করে রুইয়া গোষ্ঠী। কারখানা পুনরুজ্জীবন নিয়ে তখন অনেক কথা হলেও দু-হাজার চোদ্দো সাল থেকে উত্‍পাদন বন্ধ। জারি রয়েছে সাসপেনশন অফ ওয়ার্ক। বিধানসভা ভোটের আগে বিধানসভায় জেসপ অধিগ্রহণের বিল পাস করায় রাজ্য সরকার। দমদম বিমান বন্দরের কাছে যে এলাকায় জেসপের কারখানা সেখানে জমির দাম আকাশছোঁয়া। কারখানায় বারবার আগুন লাগার পিছনে বেআইনি জমি হস্তান্তরের চেষ্টা রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হবে।  

আরও পড়ুন  জানেন আমাদের কোটি টুইটে সবথেকে বেশি কোন খাবারের নাম থাকে?

.