Firhad Hakim: 'পার্থ যা করেছে তাতে লজ্জিত...তার মানে আমরা সবাই চোর না'

Firhad Hakim: বুধবার একসঙ্গে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যে ছয় মন্ত্রী। হাইকোর্টের নির্দেশ নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ফিরদাহ হাকিম, ব্রাত্য বসু, অরূপ রায়, মলয় ঘটক, জ্যোতিপ্রিয় মল্লিক এবং শিউলি সাহা। সেখানেই পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারি নিয়ে মুখ খোলেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, "পার্থ যা করেছে আমি লজ্জিত। এই পার্থকে আমরা চিনি না...কিন্তু তার মানে এই নয় যে আমরা সবাই চোর...ক্রমাগত আমাদের অপমান করা হচ্ছে।"

Updated By: Aug 10, 2022, 08:09 PM IST
Firhad Hakim: 'পার্থ যা করেছে তাতে লজ্জিত...তার মানে আমরা সবাই চোর না'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাসকদলের ১৯ জন নেতা-মন্ত্রীর সম্পত্তি কীভাবে বিপুল পরিমাণ বাড়ল? ২০১৭ সালে দায়ের হওয়া এই জনস্বার্থ মামলায় এবার ইডিকে (ED) পার্টি করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Cout)। যা নিয়ে সংবাদমাধ্যমে জোর শোরগোল। এবার এই বিষয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। শাসকদলের ওই ১৯ জন নেতা-মন্ত্রীর তালিকায় তাঁরও নাম রয়েছে। ফলে কলকাতার মেয়রের অভিযোগ, সংবাদমাধ্যমে অর্ধসত্য প্রকাশ করা হচ্ছে। একই সঙ্গে বিজেপি-কংগ্রেস এবং বামেদের একযোগে আক্রমণ করেন রাজ্য়ের মন্ত্রী। পার্থ চট্টোপাধ্য়ায় গ্রেফতার হওয়ার তাঁরা যে লজ্জিত তাও জানান তিনি।

বুধবার একসঙ্গে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যে ছয় মন্ত্রী। হাইকোর্টের নির্দেশ নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ফিরদাহ হাকিম, ব্রাত্য বসু, অরূপ রায়, মলয় ঘটক, জ্যোতিপ্রিয় মল্লিক এবং শিউলি সাহা। সেখানেই পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারি নিয়ে মুখ খোলেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, "পার্থ যা করেছে আমি লজ্জিত। এই পার্থকে আমরা চিনি না...কিন্তু তার মানে এই নয় যে আমরা সবাই চোর...ক্রমাগত আমাদের অপমান করা হচ্ছে।" তিনি আরও বলেন, "আমাদের নাকি সম্পত্তি বেড়েছে...আয়কর দফতর ক্রুটিনি করতে পারত...আসলে এটা পাবলিক ইন্টারেস্ট লিটিগেশন নয়, বরং পলিটিক্য়াল ইন্টারেস্ট লিটিগেশন...রোজগার করা তো অন্য়ায় নয়। সম্পত্তি নিয়ে কোনও তথ্য লুকোইনি। সুযোগ পেলেই অপমান করা হচ্ছে।" একই সঙ্গে আদালতের নির্দেশে যে যে সিপিএম এবং কংগ্রেস নেতাদের নাম রয়েছে, সেই নামগুলোও পড়ে শোনান মন্ত্রীরা।

২০১১ সালের ভোটের আগে শাসকদলের নেতা-মন্ত্রীরা সম্পত্তির যে খতিয়ান দিয়েছিলেন, দেখা যায় ২০১৬-তে তাঁদের সম্পত্তির পরিমাণ অনেকটাই বেড়েছে। ওই হলফনামাকে হাতিয়ার করেই, জনস্বার্থ মামলা দায়ের হয়। কে কে আছেন এই ১৯ জন নেতা-মন্ত্রীর তালিকায়? যাঁদের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে, তাঁদের মধ্যে বর্তমান অনেক মন্ত্রী আছেন। আবার কেউ কেউ এখন প্রাক্তন মন্ত্রী। তালিকায় আছেন ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, মলয় ঘটক, গৌতম দেব, অরূপ রায় ও শিউলি সাহার। এই ১৯ জনের তালিকায় নাম আছে বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুরও। এমনকি নাম আছে শোভন চট্টোপাধ্য়ায়েরও। সেই সঙ্গে অর্জুন সিং, ইকবাল আহমেদ, স্বর্ণকমল সাহা, জাভেদ আহমেদ খান, অমিত কুমার মিত্ররও নাম রয়েছে। পাশাপাশি, আব্দুর রজ্জাক মোল্লা, রাজীব বন্দ্যোপাধ্য়ায় ও সবস্যাচী দত্তের সম্পত্তিও এবার আসতে পারে ইডির আতস কাচের তলায়। এমনকি এই তালিকায় নাম আছে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়েরও। সেইসঙ্গে এই তালিকায় নাম ছিল সুব্রত মুখোপাধ্য়ায় ও সাধন পান্ডেরও। তবে দুজনেই প্রয়াত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.