নিজস্ব প্রতিবেদন: ডেবিট ও ক্রেডিট কার্ডের নম্বর হাতিয়ে জালিয়াতি। বেলঘরিয়া থানার নাকের ডগাতেই বসে চলতো ওই প্রতারণা। গ্রেফতার করা হল তুরস্ক ও বাংলাদেশের ৪ যুবককে। এদের কাছ থেকে উদ্ধার হয়েছে আনুমানিক ৭০ লাখ টাকা, বিপুল ডলার ও ল্যাপটপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সরকারি প্রকল্পের সুবিধা সবাই পাচ্ছেন? বিডিওদের ঘরে ঘরে গিয়ে খোঁজ নিতে নির্দেশ নবান্নের


মুম্বই পুলিসের কাছ থেকে খবর পেয়ে বিশাল ওই জালিয়াতি চক্রের পর্দাফাঁস করল পুলিস। বেলঘরিয়ায় বিটি রোড সংলগ্ন এক আবাসনে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতো ২ তুর্কি ও ২ বাংলাদেশি যুবক।


ওই চার জনের মোবাইল লোকেশন ট্র্যাক করে তাদের আস্তানার সন্ধান পায় পুলিস। ওই ৪ জনের সঙ্গে গ্রেফতার করা হয়েছে আবাসনের নিরাপত্তারক্ষীকেও। তাদের জেরা করে জানা যাচ্ছে এ মাসের ১৪ তারিখ থেকে দৈনিক ১২০০ টাকা ভাড়ায় ওই ফ্ল্যাটে থাকতো তারা। আবাসনে কোনও সিসিটিভি না থাকায় বোঝা যাচ্ছে না তাদের সঙ্গে কারা দেখা করতে আসতো।



আরও পড়ুন-'নগ্ন' করে শাস্তি পড়ুয়াদের! বোলপুরের স্কুলের ঘটনায় রিপোর্ট তলব ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীর  


জেরায় জানা গিয়েছে, ২ বাংলাদেশি যুবক বিভিন্ন শপিং মল, রেস্টুরেন্ট ঘুরে ডেবিট ও ক্রেডিট কার্ডের নম্বর জোগাড় করতো। তারপর সেই নম্বর দিতো তুরস্কের ২ যুবককে। তারা সেই নম্বর কপি করে একটি সফটওয়্যারের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিত। তারপর কয়েক মিনিটির মধ্যেই সেই টাকা ডলারে বদলে ফেলতো ২ তুর্কি যুবক। এদের জেরা করে জানা যানা যাচ্ছে অসম, ত্রিপুরা সহ দেশের বেশ কয়েকচি রাজ্যে তারা এই প্রতারণাচক্র চালাতো তারা।