'নগ্ন' করে শাস্তি পড়ুয়াদের! বোলপুরের স্কুলের ঘটনায় রিপোর্ট তলব ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীর

স্কুলের ইউনিফর্ম পড়ে না আসায় পড়ুয়াদের 'প্যান্ট খুলিয়ে নগ্ন করে' ক্লাস করানোর অভিযোগ উঠেছে একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

Kamalika Sengupta | Updated: Nov 19, 2019, 04:19 PM IST
'নগ্ন' করে শাস্তি পড়ুয়াদের! বোলপুরের স্কুলের ঘটনায় রিপোর্ট তলব ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের বোলপুরের স্কুলে পড়ুয়াদের 'নগ্ন' করে ক্লাস করানোর ঘটনায় রিপোর্ট তলব করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই ঘটনায় চূড়ান্ত ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী। উদ্বেগ প্রকাশ করেন তিনি। সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, "যা হয়েছে তা খুব খারাপ। গোটা বিষয়ের খোঁজ নেব।" অন্যদিকে, অত্যন্ত ন্যক্কারজনক এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে শিশু অধিকার সুরক্ষা কমিশনও। গোটা ঘটনা জানতে চেয়ে বীরভূমের জেলাশাসককে চিঠি দিচ্ছে কমিশন।

স্কুলের ইউনিফর্ম পড়ে না আসায় পড়ুয়াদের 'প্যান্ট খুলিয়ে নগ্ন করে' ক্লাস করানোর অভিযোগ উঠেছে একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। আরও অভিযোগ, নগ্ন অবস্থাতেই বাড়ি পাঠানো হয় পড়ুয়াদের। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে বীরভূমের বোলপুরে। প্রিন্সিপ্যালকে সরানোর দাবিতে আজ বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।

জানা যাচ্ছে, বোলপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলে গতকাল ঘটনাটি ঘটেছে। অভিযোগ, প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত প্রায় জনা তিরিশেক পড়ুয়াকে নগ্ন করে ক্লাস করানো হয়। সারাদিন সেইভাবেই স্কুলে থাকে ওই পড়ুয়ারা। তারপর সেভাবেই বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। স্কুল কর্তৃপক্ষ দাবি করে, ওই পড়ুয়ারা নাকি স্কুলের ইউনিফর্ম পরে আসেনি। 'ভুল পোষাক' পড়ে এসেছিল।

আরও পড়ুন, ভাড়ায় ব্যাপক ছাড়! বড়দিনে পর্যটকদের দিঘা যাওয়ার সুবিধার্থে দারুণ অফার ঘোষণা রেলের

এই ঘটনা সামনে আসতেই বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। এই ঘটনায় গতকালই শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ করেন পড়ুয়াদের অভিভাবকরা। বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। বিষয়টি 'মিটমাট' করতে শেষে শান্তিনিকেতন থানায় গিয়ে ক্ষমা চেয়ে নেন প্রিন্সিপ্য়াল। তবে আজ সকাল থেকে ফের স্কুলে এসে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এই ঘটনার জন্য প্রিন্সিপ্যালকে সরানোর দাবি জানান তাঁরা। চাপে পড়ে শেষ পর্যন্ত স্কুল কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন এখানে