Kolkata Sextortion: ফেসবুকে আলাপ, অজ্ঞাতকে গোপন ছবি পাঠিয়ে ফাঁপড়ে সুপ্রিম কোর্টের আইনজীবী

জানা গিয়েছে, ওই মহিলা আইনজীবী সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করেন। অভিযুক্তের সঙ্গে ফেসবুকে তাঁর পরিচয় হয়েছিল। ধীরে ধীরে তাঁদের কথাবার্তা বাড়তে থাকে। সেখান থেকে ঘনিষ্ঠতা তৈরি হয়। 

Updated By: Jul 13, 2022, 08:56 PM IST
Kolkata Sextortion: ফেসবুকে আলাপ, অজ্ঞাতকে গোপন ছবি পাঠিয়ে ফাঁপড়ে সুপ্রিম কোর্টের আইনজীবী
প্রতীকী ছবি

অর্ণবাংশু নিয়োগী: সোশ্যাল মিডিয়ায় অপরাধের শিকার খোদ 'আইনজ্ঞ'!

ব্যক্তিগত ছবি ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে ব্ল্যাকমেলের অভিযোগ। পুলিসের কাছে গিয়েও কোনও সুবিচার না পেয়ে, সোজা কলকাতা হাইকোর্টে মামলা করেন আইনজীবী। কলকাতা পুলিসকে দ্রুত পদক্ষেপের নির্দেশ বিচারপতি শম্পা সরকারের।

জানা গিয়েছে, ওই মহিলা আইনজীবী সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করেন। অভিযুক্তের সঙ্গে ফেসবুকে তাঁর পরিচয় হয়েছিল। ধীরে ধীরে তাঁদের কথাবার্তা বাড়তে থাকে। সেখান থেকে ঘনিষ্ঠতা তৈরি হয়। বিশ্বাস করে ওই ব্যক্তিকে গোপন কিছু ছবি পাঠান আইনজীবী। অভিযোগ, এরপরই শুরু হয় ব্ল্যাকমেল। প্রথমে দফায় দফায় ৩০ হাজার টাকা চাওয়া হয়। না দিলে, ছবি ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

বিচার চেয়ে কলকাতা পুলিসের সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান মহিলা আইনজীবী। তবে পুলিসি পদক্ষেপে সন্তুষ্ট হননি তিনি। অতএব, কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন। এরপরই কলকাতা পুলিসকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলেন বিচারপতি শম্পা সরকার। জানা গিয়েছে, আইনজীবীর কয়েকজন বন্ধুর কাছে ছবি পাঠানোর চেষ্টা করেছিল অভিযুক্ত। ছবি ভাইরাল করার চেষ্টা করে সে। কীভাবে সেই সার্কুলেশন আটকানো যায়, তা নিয়ে কলকাতা পুলিসকে পদক্ষেপের নির্দেশ দিয়েছেন বিচারপতি 

পুলিস সূত্রের খবর, ১৬১ ধারায় ওই আইনজীবীর বয়ান সংগ্রহ করা হয়েছে। তবে যার সঙ্গে তাঁর কথাবার্তা চলছিল, আইপি অ্যাড্রেস ট্র্যাক করে তাকে চিহ্নিত করার চেষ্টা করলেও, তা সম্ভব হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.