জ্বালানীর মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, সিঙ্গুর থেকে সাইকেলে বিধানসভায় বেচারাম

বাড়ি থেকে প্রায় ৪০ কিলোমিটার পথ সাইকেল চালিয়ে বিধানসভায় এলেন বিধায়ক।

Updated By: Jul 7, 2021, 02:21 PM IST
জ্বালানীর মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, সিঙ্গুর থেকে সাইকেলে বিধানসভায় বেচারাম

নিজস্ব প্রতিবেদন: পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নজিরবিহীন প্রতিবাদ দেখালেন তৃণমূল বিধায়ক বেচারাম মান্না। রতনপুরের বাড়ি থেকে প্রায় ৪০ কিলোমিটার পথ সাইকেল চালিয়ে বুধবার বিধানসভায় এলেন তিনি। তোপ দাগলেন কেন্দ্রের মোদী সরকারকে।

জানা গিয়েছে, সকাল ৮টায় বাড়ি থেকে বিধানসভার উদ্দেশে রওনা দেন বেচারাম। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে সাইকেলে লাগানো ছিল 'মোদীবাবু পেট্রল বেকাবু' প্ল্যাকার্ড।  Zee ২৪ ঘণ্টাকে তিনি বলেন, 'মানুষ জ্বালানীর মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সংগঠিত প্রতিবাদ চাইছে। মানুষ চাইছে এই প্রতিবাদে নেতৃত্ব দিক মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণণূল কংগ্রেস। নেত্রীর নির্দেশে আগামী ১০ ও ১১ জুলাই বিক্ষোভ প্রদর্শন করব আমরা। বিধানসভাতেও এই নিয়ে সরব হব।' তাঁর হুঁশিয়ারি, প্রয়োজন হলে আগামিদিনেও সাইকেল চালিয়ে বিধানসভায় আসবেন। 

আরও পড়ুন: ব্রিকস সম্মেলনে কি যোগ দিয়েছিলেন সনাতন? বিদেশমন্ত্রকে চিঠি পাঠাচ্ছে পুলিস

আরও পড়ুন: নন্দীগ্রাম মামলা থেকে সড়ে দাঁড়ালেন বিচারপতি কৌশিক চন্দ, মমতাকে ৫ লক্ষ টাকা জরিমানা

আশঙ্কা সত্যি করে আজ কলকাতায় পেট্রলের দাম ১০০ টাকা অতিক্রম করেছে। শেষ ৩৪ দিনে ৯.৬১ টাকা বেড়েছে দাম। জেলায় আগেই সেঞ্চুরি হাঁকালেও, বাকি ছিল কলকাতা। ৩৯ পয়সা বেড়ে আজ কলকাতায় পেট্রল ছুঁল ১০০.২৩ টাকা। ২৩ পয়সা বাড়ল ডিজেলের। এক লিটার ডিজেলের নতুন দাম ৯২.৫০ টাকা। দেশের মধ্যে পেট্রলের সবচেয়ে বেশি দাম ভোপালে। সেখানে পেট্রলের দাম ১০৮ টাকা ৬৩ পয়সা। ডিজেলের দামও প্রায় ১০০ ছুঁই ছুঁই।