বুধবার রাজ্যে কমিশনের ফুলবেঞ্চ, DM, SP-সহ প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক

বাদ যাবেন না বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরাও।

Reported By: সুতপা সেন | Updated By: Jan 19, 2021, 09:08 PM IST
বুধবার রাজ্যে কমিশনের ফুলবেঞ্চ, DM, SP-সহ প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক

নিজস্ব প্রতিবেদন: ঘোষণা করা হয়েছিল আগেই। নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার বাংলায় আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। সন্ধ্যায় অসম থেকে কলকাতায় এসে পৌঁছাবেন ফুল বেঞ্চের সদস্যরা। তার আগে দুপুরে দিল্লি থেকে আসবেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনও।

যতদিন যাচ্ছে, রাজ্যে বিধানসভা ভোট নিয়ে কমিশনের তৎপরতাও ততই বাড়ছে। ভোটের প্রস্তুতি খতিয়ে ইতিমধ্যেই দু'বার বাংলায় ঘুরে গিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বুধবার কমিশনের ফুলবেঞ্চের সদস্যদের সঙ্গেও থাকবেন তিনি। বস্তুত, ফুলবেঞ্চের আগেই দিল্লি থেকে কলকাতায় চলে আসবেন উপ নির্বাচন কমিশনার। সূত্রের খবর, বুধবার সন্ধ্যায় কলকাতা পৌঁছানোর পর, গ্র্যান্ড হোটেলে রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতারের সঙ্গে বৈঠকে করবেন কমিশনের ফুলবেঞ্চ সদস্যরা। বৈঠক হবে ADG (Law and Order)-র সঙ্গেও।

আরও পড়ুন: ভাড়া বাড়ানোর দাবিতে ফের ধর্মঘট, জানুয়ারিতে টানা ৩ দিন চলবে না বাস ও মিনিবাস

সফরের বাকি ২টো দিন অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার মুখ্য়সচিব, স্বরাষ্ট্রসচিব-সহ রাজ্য় প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকের জন্য বরাদ্দ থাকছে। জেলাশাসক, পুলিস সুপার ও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবে কমিশনের ফুলবেঞ্চ। জানা গিয়েছে, ফুলবেঞ্চের সামনে পেশ করার জন্য রাজ্য়ওয়ারি ও জেলাওয়ারি দুটি আলাদা রিপোর্ট তৈরি করেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। স্রেফ আইনশৃঙ্খলা পরিস্থিতিই নয়, সেই রিপোর্টে বুথের পরিকাঠামো, ভোটার তালিকা, কেন্দ্রীয় বাহিনী-সহ আরও নানা বিষয় উল্লেখ থাকবে। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে ফুলবেঞ্চের কাছে রিপোর্ট পেশ করা হবে।

উল্লেখ্য, ভোটের প্রস্তুতি খতিয়ে দ্বিতীয় দফায় বাংলায় এসে, গত বৃহস্পতিবার জেলাশাসক (DM), পুলিস সুপার (SP) ও পুলিস কমিশনারদের (CP) সঙ্গে ম্যারাথন বৈঠক করেন উপ নির্বাচন কমিশনার। এরপর কমিশনের তরফে নির্দেশিকা জারি করা জানানো হয়, এবার থেকে প্রতি শুক্রবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লিতে রিপোট পাঠাতে হবে জেলাশাসক ও পুলিস সুপারদের।

.