৫৫টি রুটে পরিষেবা, এবার শহরের রাস্তায় পাঁচ মিনিট অন্তর অন্তর সরকারি বাস!

বুধবার হাওড়া স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ডে গিয়ে ধরা পড়ল অন্য ছবি। পাঁচ মিনিট অন্তর অন্তরই বাস ছাড়ছে, বলাইবাহুল্য সেক্ষেত্রে যাত্রীর সংখ্যা কম। বাসের সংখ্যা বাড়ানো হলেও সুরক্ষার কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি কিন্তু একই রয়েছে

Reported By: রণয় তেওয়ারি | Updated By: May 27, 2020, 01:02 PM IST
৫৫টি রুটে পরিষেবা, এবার শহরের রাস্তায় পাঁচ মিনিট অন্তর অন্তর সরকারি বাস!

নিজস্ব প্রতিবেদন: আরও ৪০টি রুটে সরকারি বাস পরিষেবা চালু হল। আগেই ১৫টি রুটে বাস পরিষেবা চালু করেছিল রাজ্য সরকার। কিন্তু তাতে যাত্রীদের অসুবিধায় পড়তে হচ্ছিল। কারণ দুটি বাসের মধ্যে সময়ের ব্যবধান ছিল প্রচুর। যাত্রীদের সমস্যা গুরুত্ব দিয়ে বিচার করেই বুধবার থেকে আরও ৪০টি রুটে বাস পরিষেবা চালু করল সরকার। এখনও পর্যন্ত মোট ৫৫টি রুটে বাস চলছে। ভবিষ্যতে রুটের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানা গিয়েছে।

লকডাউনের মধ্যেও রুজিরুটির টানে বেরোতে হচ্ছে অনেককেই। কিন্তু যানবাহনের সংখ্যা কম থাকায় যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছিল। প্রাথমিকভাবে ১৫টি রুটে বাস চালু করে সরকার। কিছুটা সমস্যার সমাধান হলেও রাস্তায় দাঁড়িয়ে যাত্রীদের বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছিল ঘণ্টার পর ঘণ্টা।

তবে বুধবার হাওড়া স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ডে গিয়ে ধরা পড়ল অন্য ছবি। পাঁচ মিনিট অন্তর অন্তরই বাস ছাড়ছে, বলাইবাহুল্য সেক্ষেত্রে যাত্রীর সংখ্যা কম। বাসের সংখ্যা বাড়ানো হলেও সুরক্ষার কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি কিন্তু একই রয়েছে। প্রত্যেক বাসে ২০ জন করে যাত্রী উঠবেন।

আরও পড়ুন- বিদ্যুত্ নেই; জল দাঁড়িয়ে রাস্তায়, প্রতিবাদে তুলকালাম মেটিয়াব্রুজ, মাথা ফাটল বিধায়কের

নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখবেন তাঁরা। চালকের আসন কেবিন করা থাকবে। কনডাকটর পিপিই পরে থাকবেন। মুখে মাস্ক, হাতে গালভস আবশ্যক আর সঙ্গে থাকবে স্যানিটাইজার। সরকারের এই উদ্যোগে খুশি যাত্রীরাও। শহরের রাস্তায় অটো ফের কবে চলবে, তা এখনও নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। কোন রুটে অটো চলবে তা নিয়ে ভাবনা চিন্তা করছে কলকাতা পুলিস।

.