Governor Jagdeep Dhankhar: সরকারি কমিটিতে কেন? রাজ্যপালকে জবাব কৌস্তুভ রায়ের

রাজ্যের উন্নয়নমূল প্রকল্পগুলির পরিকল্পনার জন্য় একটি কমিটি গড়েছে রাজ্য সরকার। সেই কমিটির চেয়ারম্যান করা হয়েছে ব্য়বসায়ী কৌস্তুভ রায়কে।

Updated By: May 24, 2022, 06:08 PM IST
Governor Jagdeep Dhankhar: সরকারি কমিটিতে কেন? রাজ্যপালকে জবাব কৌস্তুভ রায়ের

নিজস্ব প্রতিবেদন: আপত্তি ছিল বিরোধীদের। রাজ্যে উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা কমিটির চেয়ারম্যান পদে কেন ব্যবসায়ী কৌস্তুভ রায়? এবার প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে পাল্টা জবাব দিলেন কৌস্তুভও।

ঘটনাটি ঠিক কী? গত ৯ মে একটি বিজ্ঞপ্তি জারি করে প্রকল্প নজরদারি দফতর। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজ্যের উন্নয়নমূল প্রকল্পগুলির পরিকল্পনার জন্য় একটি কমিটি গড়া হবে। এই কমিটির চেয়ারম্যান হবেন কৌস্তুভ রায়।

 

পাল্টা টুইটে রাজ্যপালকে নিশানা করেছেন বেসরকারি টিভি চ্যানেলের মালিক কৌস্তুভ রায়। তিনি লিখেছেন, 'একমাত্র গন্ডার মোটা চামড়ার কারণে এত দেরিতে সাড়া দেয়। যে নির্দেশিকা রাজ্য় সরকার জারি করার দিনই প্রত্যাহার করে নিয়েছে, সেই নির্দেশিকা নিয়ে রাজ্যপাল প্রশ্ন তুলছেন! এটা খুবই দুঃখজনক যে, এই তথ্যটি রাজ্য়পালকে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী'। 

 

 

কারা থাকছেন এই উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা কমিটিতে? সরকারি নির্দেশিকায় উল্লেখ, প্রকল্প নজরদারি দফতর, পরিকল্পনা, পঞ্চায়েত, নারী শিশু সমাজকল্যান, আইন, পিছিয়ে পড়া জাতি উন্নয়ন, সংখ্যালঘু, আদিবাসী দফতর থেকে এক জন করে প্রতিনিধি থাকবেন এই কমিটিতে। সঙ্গে রাজ্য পুলিসের ডিজি ও কলকাতা পুলিস কমিশনার মনোনীত ২ সদস্য। শুধু তাই নয়, এই কমিটি যদি মনে করে, সেক্ষেত্রে অন্য কোনও দফতর থেকে প্রতিনিধিদের নেওয়া যেতে পারে। মাসে অন্তত একবার বৈঠক বসবেন উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা কমিটির সদস্যরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.