নিজস্ব প্রতিবেদন: আগাম আভাস ছিল আগে থেকেই। সেটাই সত্যি হল। সোমবার ভোর থেকেই প্রবল ঝড়বৃষ্টিতে তুলকালাম কলকাতা। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাব ভোর সাড়ে তিনটে নাগাদ কলকাতা ও সংলগ্ন এলাকায় আছড়ে পড়ল প্রবল ঝড়। সঙ্গে বৃষ্টি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বাংলাদেশে বিমান অপহরণের চেষ্টা, বায়ুসেনার গুলিতে নিহত ছিনতাইকারি


ঝড়ের প্রভাবে কলকাতা ও বিধাননগরের বিভিন্ন রাস্তায় ভেঙে পড়েছে গাছের ডাল। কোথাও উপড়ে পড়েছে গাছ। বিদ্যুতের তার ও গাছের ভাঙা ডাল জড়িয়ে বেশ কয়েকটি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। দক্ষিণ কলকাতা ও বিধাননগরের বিভিন্ন রাস্তায় গাছ পড়ে রয়েছে। তবে পুরসভার আধিকারিকদের কাছে ওইসব গাছের ডাল সরিয়ে রাস্তা সাফ করার নির্দেশ পৌঁছে গিয়েছে।


আরও পড়ুন-লোকসভা নির্বাচনে কী হবে রণনীতি, বর্ধিত কোর কমিটির বৈঠকে খোলসা করবেন মমতা


আলিপুর আবহাওয়া দফতর সূত্র জানা যাচ্ছে পশ্চিমি ঝঞ্ঝার সঙ্গে পূবালি হাওয়ার সংঘাতের ফলেই এই ঝড়, সঙ্গে বজ্রবিদ্যুত সহ বৃষ্টি হয়েছে শহরের বিভিন্ন প্রান্তে। কোথাও কোথাও ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগেও ঝড় হয়েছে।  হাওয়া অফিস থেকে আরও জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে আকাশ মেঘলা থাকবে, সঙ্গে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকেই পূর্বাভাস ছিল রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হবে। রবিবার বিকালে বৃষ্টি হয়েছে বর্ধমান, হুগলি, বাঁকুড়া ও মেদীনিপুরের একাংশে।  


এদিকে ঝড়বৃষ্টির ফলে একধাক্কায় কলকাতায় পারদ নামল ৫ ডিগ্রি। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৩ডিগ্রি  কম । গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ভোরে বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড হয়েছে ১৫.৬ মিলিমিটার।