লোকসভা নির্বাচনে কী হবে রণনীতি, সোমবার বর্ধিত কোর কমিটির বৈঠকে খোলসা করবেন মমতা

চলতি মাসের শেষেই ঘোষণা হতে পারে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট। তার আগে শেষ মুহূর্তে নিজেদের ঘর গুছিয়ে নিতে ব্যস্ত শাসক-বিরোধী দুপক্ষই। গুরুত্বপূর্ণ এই নির্বাচনে দলের রণনীতি কী? কী ভাবে মানুষের কাছে পৌঁছবেন তৃণমূল নেতাকর্মীরা? 

Updated By: Feb 24, 2019, 09:25 PM IST
লোকসভা নির্বাচনে কী হবে রণনীতি, সোমবার বর্ধিত কোর কমিটির বৈঠকে খোলসা করবেন মমতা

কমলিকা সেনগুপ্ত

লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটের অভিন্ন ন্যূনতম কর্মসূচি ঠিক করতে সোমবারই দিল্লি উড়ে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে সোমবারই দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন তিনি। সোমবার বেলা ১০টায় নজরুল মঞ্চে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠক। 

চলতি মাসের শেষেই ঘোষণা হতে পারে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট। তার আগে শেষ মুহূর্তে নিজেদের ঘর গুছিয়ে নিতে ব্যস্ত শাসক-বিরোধী দুপক্ষই। গুরুত্বপূর্ণ এই নির্বাচনে দলের রণনীতি কী? কী ভাবে মানুষের কাছে পৌঁছবেন তৃণমূল নেতাকর্মীরা? কী ভাবে মোকাবিলা করতে হবে বিজেপিকে? সোমবার তারই মন্ত্র দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পুড়িয়ে দেওয়া হল তৃণমূলের ব্যানার - পোস্টার

তৃণমূলের একাংশের মতে, লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের ৪২টিই দখল করার লক্ষ্যমাত্রা ইতিমধ্যে স্থির করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ফের একবার সেকথা মনে করিয়ে দিতে পারেন তিনি। পশ্চিমবঙ্গ ছাড়াও বেশ কয়েকটি রাজ্যে এবার প্রার্থী দিতে চলেছে তৃণমূল। সেখানে দলের রণনীতিও ঠিক করে দিতে পারেন তৃণমূলনেত্রী। 

প্রতি নির্বাচনের আগেই দলের কর্মীদের সাফল্যের রসায়ন তৈরি করে দেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। এবারও দলনেত্রী সফলভাবে সেকাজ করবেন বলে মনে করছেন শাসকদলের নেতা-কর্মীরা। 

.