Trinamul Congress: কোন পথে এগোবে তৃণমূল? সোমবারই সিদ্ধান্ত কালীঘাটের বৈঠকে

এই বৈঠক থেকে অন্যান্য রাজ্যের নেতাদেরকেও অন্তর্ভুক্ত করার বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে

Updated By: Nov 29, 2021, 02:25 PM IST
Trinamul Congress: কোন পথে এগোবে তৃণমূল?  সোমবারই সিদ্ধান্ত কালীঘাটের বৈঠকে
মমতা বন্দ্যোপাধ্যায় । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক হতে চলেছে কালীঘাটে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে অনুষ্ঠিত হবে বৈঠক। জাতীয় রাজনীতিতে তৃণমূলের রণকৌশল ঠিক করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। 

দুপুর সাড়ে তিনটের সময় শুরু হবে বৈঠক। বিধানসভা ভোটের আগে শেষবার এই বৈঠক হয় তৃণমূলের অন্দরে। বিধানসভা ভোটে বিপুল জয়লাভের পরে বহু নেতা যারা তৃণমূল ছেড়ে চলে গেছিলেন তাদের মধ্যে অনেকেই ফিরে এসেছেন। ইতিমধ্যেয়ি পশ্চিমবঙ্গের বাইরে ত্রিপুরা, গোয়া এবং মেঘালয়ে নিজেদের অস্তিত্ব তৈরি করেছে তৃণমূল। বেশ কিছু জাতীয় স্তরের নেতৃত্ব কংগ্রেস এবং অন্যান্য দল থেকে এসে যোগদিয়েছেন তৃণমূলে। তাদের মধ্যে লুইজিনহো ফালেইরো সোমবার শপথ নিলেন রাজ্যসভার সাংসদ হিসেবে। এর আগে ত্রিপুরা থেকে সুস্মিতা দেবকে রাজ্যসভার সাংসদ করেছে তৃণমূল। মেঘালয়ের মুকুল সাংমা ১২জন বিধায়ককে নিয়ে যোগ দিয়েছেন তৃণমূলে।

আরও পড়ুন: "হিন্দু ছাড়া ভারত নেই, ভারত ছাড়া হিন্দু নেই", বললেন RSS প্রধান মোহন ভাগবত

এই বৈঠক থেকে অন্যান্য রাজ্যের নেতাদেরকেও অন্তর্ভুক্ত করার বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার প্রকাশিত ত্রিপুরা পুরভোটের ফলের হিসেবে পরাজয় হয়েহে তৃণমূলের। যদিও নির্বাচনী হিসেবে প্রধান বিরোধী হিসেবে উঠে এসেছে তারা। অন্যদিকে কিছু মাসের মধ্যেই গোয়ায় বিধানসভা নির্বাচন রয়েছে। সেখানে কী পদ্ধতিতে এগোবে তৃণমূল এবং জাতীয় রাজনীতিতেই বা কী করবে তারা, সেই বিষয়ে এই বৈঠকে আলোচনা হবে এমনটাই জানা যাচ্ছে।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.