যাদবপুরে বামেদের মিছিলে মানুষের ঢল

যাদবপুরের কাছে গাঙ্গুলিবাগানে সিপিআইএমের অফিস ভাঙচুরের ঘটনার প্রতিবাদে আজ মিছিল করলেন বামেরা। বুধবার সন্ধ্যায় এই মিছিলে মানুষের ঢল নামে। মিছিলের নেতৃত্বে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

Updated By: Feb 29, 2012, 07:05 PM IST

যাদবপুরের কাছে গাঙ্গুলিবাগানে সিপিআইএমের অফিস ভাঙচুরের ঘটনার প্রতিবাদে আজ মিছিল করলেন বামেরা। বুধবার সন্ধ্যায় এই মিছিলে মানুষের ঢল নামে। মিছিলের নেতৃত্বে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ছিলেন সুজন চক্রবর্তী সহ অন্যান্য বাম নেতারাও। যাদবপুরের এইট বি থেকে শুরু হয়ে মিছিল শেষ হয় গড়িয়ায়। বামেদের দাবি, গতকাল সিপিআইএম-এর দলীয় কার্যালয় ভাঙচুর এবং সাংবাদিক নিগ্রহের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।  
মঙ্গলবার একদল দুষ্কৃতী ব্যাপক ভাঙচুর চালায় গাঙ্গুলিবাগানে সিপিআইএম-এর জোনাল কমিটির অফিস। অভিযোগের তির তৃণমূল সমর্থকদের দিকে।
শুধু তাই নয়, এই ঘটনার খবর করতে গিয়ে আক্রান্ত হতে হয় সংবাদমাধ্যমকেও। পুরো ঘটনায় কার্যত নিরব দর্শকের ভূমিকা পালন করে পুলিস। এমনকী অভিযোগ উঠেছে, তৃণমূল কংগ্রেস সমর্থকদের সঙ্গে মারধরের ঘটনায় যুক্ত ছিলেন কলকাতা পুলিসের কর্মী তারক দাস।
আগেই ধর্মঘটের দিন সমস্ত ছুটি বাতিল করে দেয় রাজ্য সরকার। সেক্ষেত্রে কলকাতা পুলিসের কর্মী হওয়া সত্ত্বেও ডিউটিতে যোগ না দিয়ে তিনি কীভাবে তৃণমূল সমর্থকদের ভিড়ে সামিল হলেন সেই প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই। ওই দিন দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাদবপুরের ঘটনাকে কার্যত উড়িয়ে দিয়ে বলেন, ''যাদবপুরে কিছু হয়নি।'' যদিও রাতে সংবাদমাধ্যম আক্রান্ত হওয়ার ঘটনা স্বীকার করে পুলিস। 

.