এটাই ওঁর স্বভাব ও জীবনশৈলী, গণতান্ত্রিকভাবে লড়ব, Exclusive সাক্ষাৎকারে Nadda

মৌপিয়া নন্দী 

Reported By: মৌপিয়া নন্দী | Updated By: Dec 11, 2020, 12:36 AM IST
এটাই ওঁর স্বভাব ও জীবনশৈলী, গণতান্ত্রিকভাবে লড়ব, Exclusive সাক্ষাৎকারে Nadda

মৌপিয়া নন্দী 

রাজ্যে দু'দিনের সফরে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দ্বিতীয় দিনে ডায়মন্ড হারবার যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা করা হয়েছে বলে অভিযোগ। এনিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে শাসক-বিরোধী তরজা। বাংলা সফরের শেষলগ্নে বিজেপির সর্বভারতীয় সভাপতির মুখোমুখি Zee ২৪ ঘণ্টার ডেপুটি এডিটর মৌপিয়া নন্দী।           

নাড্ডাজি আপনাকে স্বাগত Zee ২৪ ঘণ্টায়। ডায়মন্ড হারবার সফরকে কীভাবে দেখছেন?

ডায়মন্ড হারবার ও ভবানীপুর দুটো কেন্দ্রই দুর্নীতি, কাটমানি, আইনশৃঙ্খলার অবনমন ও উন্নয়নবিরোধী। মানুষকে রাজনৈতিকভাবে বাটোয়ারার উত্তম স্থান। দু'টি জায়গায় গিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো, কর্মীদের আত্মবিশ্বাস বাড়ানোই ছিল আমার দায়িত্ব। তাই গেলাম।নজরে এল, আইনশৃঙ্খলা নেই। উন্নয়ন থমকে গিয়েছে। সাধারণ মানুষের বাঁচার অধিকার নেই। মানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে পীড়া আরও বাড়ানো হচ্ছে। মানুষকে উন্নয়নে সামিল করা, মূলধারায় আনা ও স্বনির্ভর করে তোলার বদলে আরও দমন করছে তৃণমূলের সরকার ও নেতৃত্ব। এটাই দেখলাম। আর এই ব্যবস্থা সমাপ্ত করব।

আজকের ঘটনা নিয়ে কী প্রতিক্রিয়া দেবেন?

দেখুন এটা ওঁর অভ্যাস ও স্বভাব। ওঁর জীবনশৈলী। এটাই করে এসেছেন। আমরা জানি, আগামী দিনে এই ধরনের ঘটনা ঘটাবেন। আমরাও গণতান্ত্রিক উপায়ে লড়াই করতে জানি। এভাবেই আমরা সফল হয়েছি। এখানেও সাফল্য পাব। 

বিজেপির নাটক বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিস বলছে, আপনার কনভয়ে হামলাই হয়নি। কী বলবেন? 

মমতাজির ভাষা ওঁর সংস্কার ও ভাবনাকে স্পষ্ট করে দেয়। দ্বিতীয় কথা, সত্যিটা কী? সত্যি সবার সামনে। আজ যেভাবে হামলা হয়েছে, আপনারা সবাই ছিলেন। আপনারাও দেখেছেন। এখনও আমার গাড়িতে হামলার চিহ্ন খুঁজে পাবেন। পাথর ছোড়া হয়েছে। বুলেটপ্রুফ গাড়ি বলে বেঁচে গিয়েছি। কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, অনুপম হাজরা, শিবপ্রকাশজি-র গাড়ি দেখে নিন। কোনও গাড়ির কাঁচই আস্ত নেই। এটাই মমতার কর্মপদ্ধতি। 

রাজ্যে রাষ্ট্রপতি শাসন, ৩৫৬ ধারা জারির দাবি করছেন আপনার দলের একাধিক নেতা। আপনার অবস্থান কী?

গণতান্ত্রিক উপায়ে আমরা লড়াই করি। আবেগতাড়িত হয়ে আমাদের লোকেরা বলেন। আইনশৃঙ্খলা যে ভেঙে পড়েছে, এনিয়ে কোনও দ্বিমত নেই। তবে আমরা গণতান্ত্রিকভাবে লড়াই করব। 

শেষ প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, সিএএ বাংলায় চালু হবে না। আপনার মত কী?  

সংসদে বিল পাশ হয়েছে। সিএএ শীঘ্রই চালু হবে। 

আরও পড়ুন- এক্ষুণি বাংলায় চাই রাষ্ট্রপতি শাসন: মুকুল; গণহত্যার চক্রান্ত: দিলীপ

.