দেশের মধ্যে খালি বাংলায় টিকায় দুর্নীতি: Nadda; বিচ্ছিন্ন ঘটনা: জানাল Nabanna

ভুয়ো টিকাকাণ্ড (Covid Vaccination) নিয়েও তৃণমূলকে বেঁধেন নাড্ডা (JP Nadda)।

Updated By: Jun 29, 2021, 11:36 PM IST
দেশের মধ্যে খালি বাংলায় টিকায় দুর্নীতি: Nadda; বিচ্ছিন্ন ঘটনা: জানাল Nabanna

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে টিকাকরণের (Covid Vaccination) গতি সবচেয়ে কম। গোটা ভারতে শুধুমাত্র এখানেই টিকাকরণে দুর্নীতি হয়েছে। মঙ্গলবার বিজেপির কর্মসমিতির বৈঠকে এই অভিযোগ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সেই অভিযোগ নস্যাৎ করে নবান্ন (Nabanna) বিবৃতি জারি করে জানাল, টিকাকরণে দেশের সেরা পশ্চিমবঙ্গ। ভুয়ো টিকাকাণ্ডেও তৃণমূলকে নিশানা করেন তিনি। নবান্ন জানাল, এর সঙ্গে কোনওভাবে সরকার জড়িত নয়।            

 

 

এ দিন জেপি নাড্ডা (JP Nadda) বলেন,'পিএম কেয়ারসের টাকায় বাংলার প্রতিটি জেলায় একটি করে অক্সিজেন প্লান্ট বরাদ্দ করা হয়েছে। জুলাইয়ের মধ্যে সেগুলি বসে যাবে। কোনও দুর্নীতি যাতে না হয় তা দেখতে হবে বিজেপির বিধায়ক ও সাংসদদের। টিকাকরণ নিয়ে অনেক কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে বলেছেন কতটা সফল হবে জানি না! তার পর বলেছেন আমি কিনব। পরে দাবি করেছেন বিনামূল্যে দাও। সবাইকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ২১ জুন থেকে শুরু হয়েছে। আগে ২টি সংস্থা উৎপাদন করত। এখন ১৩টি। বছর শেষে ১৯টি সংস্থা উৎপাদন করবে। বিশ্বের বৃহত্তম টিকাকরণ হচ্ছে ভারতে। ৩২ কোটির বেশি লোক টিকা পেয়েছেন। সবচেয়ে কম টিকাদান হয়েছে পশ্চিমবঙ্গে। ডিসেম্বর পর্যন্ত টিকাকরণ সম্পূর্ণ হয়ে যাবে। তবে এটা বলতে পারি মমতার অহংকার ও দুর্নীতি জন্য টিকাকরণে পিছিয়ে থাকবে এ রাজ্য।'

 

নাড্ডার (JP Nadda) দাবি খারিজ করে নবান্ন বিবৃতি জারি করে জানিয়েছে,'২৯ জুলাই পর্যন্ত এ রাজ্যে ২.১৭ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। ১.৯৯ কোটি ডোজ টিকা পাঠিয়েছে ভারত সরকার। দেওয়া হয়েছে ১.৯৮ কোটি ডোজ। বাংলায় টিকা নষ্ট হয়নি। দেশের মধ্যে অন্যতম সেরা। সুপার স্প্রেডার শ্রেণির ৪১ লক্ষের বেশি মানুষের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। রাজ্যের কোষাগারের ৫৯ কোটি টাকা খরচ করে ১৮ লক্ষ ডোজ টিকা কিনেছে রাজ্য সরকার। টিকার অভাবে আগামী দু'দিন কলকাতায় শুধুমাত্র দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।' 

ভুয়ো টিকাকাণ্ড (Fake Vaccination) নিয়েও তৃণমূলকে বেঁধেন নাড্ডা (JP Nadda)। তাঁর কথায়,'দেশের কোথাও টিকাকরণে দুর্নীতি হয়নি। শুধু বাংলায় হয়েছে। মিমি চক্রবর্তীকেই ভুয়ো টিকা দেওয়া হয়েছে। বাবুল গাছ লাগালে আম আসবে কোথা থেকে! দুর্নীতিগ্রস্তদের সঙ্গ দিলে সাংসদকেও ফল ভুগতে হচ্ছে। এটা সম্ভব মমতার রাজত্বেই।' নবান্ন জানিয়েছে, কলকাতায় ভুয়ো টিকা শিবির একটি বিচ্ছিন্ন ঘটনা। এর সঙ্গে সরকারের কোনও যোগ নেই। 

আরও পড়ুন- বাংলার নেতৃত্বই দায়ী, হারের দায় ঝেড়ে ফেললেন বিজেপির 'বহিরাগত' নেতারা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.