RG Kar: চিকিৎসক নেতাদের সঙ্গে বৈঠকেও সমাধান অধরা, অধ্যক্ষের পদত্যাগের দাবিতে অনড় আন্দোলনকারীরা

অন্য হাসপাতালে রেফার করে দেওয়া হচ্ছে রোগীদের!

Updated By: Oct 17, 2021, 10:16 PM IST
RG Kar: চিকিৎসক নেতাদের সঙ্গে বৈঠকেও সমাধান অধরা, অধ্যক্ষের পদত্যাগের দাবিতে অনড় আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদন: চিকিৎসক নেতাদের সঙ্গে বৈঠক নিষ্ফলা। অধ্যক্ষের পদত্যাগের দাবিতে এখনও অনড় জুনিয়র ডাক্তাররা। হাসপাতালে এসেও চিকিৎসা না পাওয়ার অভিযোগ তুলেছেন রোগীর পরিবারের লোকেরা। অচলাবস্থা অব্যাহত আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

দাবি একটাই, অধ্যক্ষকে পদত্যাগ করতে হবে। পুজোর সময় থেকে লাগাতার 'কর্মবিরতি' চলছে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। অনশন করছেন জুনিয়র ডাক্তারা। ১৪ দিনের মাথায় আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করলেন চিকিৎসক নেতা ও জনপ্রতিনিধিরা। এদিন মোহিত মঞ্চে এই বৈঠকে হাজির ছিলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন, বিধায়ক নির্মল মাজি, অতীন ঘোষ। প্রায় দেড় ঘণ্টা ধরে আলাপ-আলোচনা চলে দু'পক্ষের।

আরও পড়ুন: Abbas Siddiqui-র বিরুদ্ধে উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগ, কমিশনারকে চিঠি BJP-র

নিটফল? বৈঠকে অনশন প্রত্যাহার করে আন্দোলনরত চিকিৎসকদের কাজে ফেরার জন্য় কার্যত অনুরোধ করা হয়। বৈঠকের পর শান্তনু সেন জানান, 'আমরা একটাই কথা বললাম, যদি তোমরা সত্যিই সরকার বিরোধী না হও, তাহলে নিশ্চয়ই চাইবে না, পরিষেবা ব্যাহত হোক। আমরা অনুরোধ করছি, অনশন প্রত্যাহার করে আরজি করে সচল অবস্থা ফিরিয়ে আনো'। আন্দোলনকারীদের তাঁর আশ্বাস, 'সরকার তোমাদের পাশে আছে। অন্তত একমাস দেখ, তোমাদের যদি মনে হয়, উর্ধ্বতন কর্তৃপক্ষের ব্য়বহারে কোনও পরিবর্তন হচ্ছে না, তাহলে আবার আলোচনার বসার জায়গা আছে'। বৈঠক শেষে নিজেদের মধ্যে আলোচনা করার জন্য ফের হাসপাতালে ফিরে আসেন আন্দোলনকারীদের প্রতিনিধিরা। শেষপর্যন্ত সাফ জানিয়ে দেওয়া হয়, অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। 

আরও পড়ুন: SSC: নিয়োগের দাবিতে এবার গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় চাকরিপ্রার্থীরা

এদিকে এই আন্দোলনের জেরে চিকিৎসা পরিষেবা ব্যাহত হওয়ার অভিযোগ উঠেছে। রোগীদের দাবি, আরজি করে গেলেই অন্য হাসপাতালে রেফার করে দেওয়া হচ্ছে। পোস্ট-গ্র্যাজুয়েট ট্রেনিরা জানিয়েছেন, চিকিৎসকের অভাবে রোজই চাপ বাড়ছে হাসপাতালে। এমন পরিস্থিতি যদি চলতে থাকে, তা হলে চিকিৎসা পরিষেবা দেওয়া কার্যত অসম্ভব হয়ে পড়বে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)