জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জল্পনা চলছিলই। রাজ্য সরকারকে 'ডেডলাইন'  দিয়ে শেষপর্যন্ত কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন জুনিয়র ডাক্তাররা। হুঁশিয়ারি দিলেন, 'আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি আমাদের দাবিগুলি না মানা হয়, আমরা নিজেদের জীবন বাজি রাখব।  এই মঞ্চ থেকে আমরা আমরণ অনশনের দিকে এগোব'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: আন্দোলনে সাময়িক বিরতি? ফের পুরো দমে অনুদানে রাজ্য! ১১-১২ ক্লাসের সবাই পাবেন ট্যাবলেট


আরজি কর কাণ্ডে প্রতিবাদে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। মাঝে অবশ্য কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছিলেন তাঁরা। এরপর সাগর দত্ত মেডিক্যাল কলেজে ডাক্তার ও নার্সদের উপর হামলার প্রতিবাদে ফের শুরু হয় কর্মবিরতি। আজ, শুক্রবার থেকে সেই কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন আন্দোলনকারীরা।


এদিন এসএসকেএম হাসপাতালে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন জুনিয়র ডাক্তারা। মিছিল শেষে ডোরিনা ক্রসিংয়ে সভামঞ্চ থেকে তাঁদের ঘোষণা, 'জনস্বার্থে আমরা ঠিক করেছি, আমরা আজ থেকে কর্মবিরতি প্রত্যাহার করছি। সম্পূর্ণ রূপে প্রত্যাহার করছি। এটা যদি কেউ মনে করে থাকে, যে রাজ্য সরকার ভয় দেখাচ্ছে, রাজ্য সরকার ভাবছে, আমাদের পাশে জনগণ নেই। তাহলে আমরা ভয় পেয়ে কর্মবিরতি তুলছি, তাহলে ভুল ভাবছেন'।


এদিন ধর্মতলায় ডোরিনা ক্রসিংয়ে একটি ঘড়ি নিয়ে এসেছিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা বলেন, 'ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্টের পক্ষ থেকে লাগাতার অবস্থান কর্মসূচির ডাক দিচ্ছি। প্রতিটা মিনিট, প্রতিটা ঘণ্টার হিসেব আমাদের। এই ঘড়িতে অবস্থান মঞ্চে রাখব। আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি আমাদের দাবিগুলি না মানা হয়, আমরা নিজেদের জীবন বাজি রাখব। এই মঞ্চ থেকে আমরা আমরণ অনশনের দিকে এগোব'।



আরও পড়ুন:  Mamata Banerjee: 'আমায় দেখবেন, গলা শুনতে পাবেন, কিন্তু...', AI প্রযুক্তিতে ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী...


এর আগে, গতকাল, বৃহস্পতিবার স্বাস্থ্য়ক্ষেত্রে অচলাবস্থা কাটাতে জুনিয়র ডাক্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন সিনিয়র ডাক্তাররা। সূত্রের খবর,  'আন্দোলন চলুক, কর্মবিরতি থেকে সরে আসুক', বৈঠকে এমনই প্রস্তাব দিয়েছেন সিনিয়র ডাক্তারদের একাংশ। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)