Justice Abhijit Ganguly: 'কে এক ভাইপো আছে, তার কোটি টাকার চারতলা বাড়ি', মন্তব্য বিচারপতি গাঙ্গুলির!

বিভিন্ন সময়ে বার বারই নিজের মন্তব্যের জন্য শিরোনামে এসেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। গতকালই এক দুর্নীতি মামলায় বিচারপতি বলেন, 'তদন্ত সারদার মতো হতে দেওয়া যাবে না!'

Updated By: Sep 22, 2023, 03:12 PM IST
Justice Abhijit Ganguly: 'কে এক ভাইপো আছে, তার কোটি টাকার চারতলা বাড়ি', মন্তব্য বিচারপতি গাঙ্গুলির!

অর্ণবাংশু নিয়োগী: কোভিড ক্ষতিপূরণ মামলায় 'ভাইপো' মন্তব্য় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। আর তাঁর এই মন্তব্য ফের একবার শিরোনামে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় এদিন কটাক্ষের সুরে বলেন, "চোলাই মদ খেয়ে মারা গেলে ২ লাখ, কোভিডে মৃত্যুতে কত?" বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় প্রশ্ন করেন, জানতে চান, 'আদৌ টাকা দেওয়া হয়?' তারপরই বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মন্তব্য, "কে একটা ভাইপো আছে তার বাড়ি চারতলা। কোটি টাকার বাড়ি! কোথা থেকে আসে এত টাকা?" 

প্রসঙ্গত, ২০২০ সালের ১ আগস্ট কোভিডে মৃত্যু হয় উত্তর ২৪ পরগনার নালাবরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিভূতি কুমার সরকারের। স্বামীর মৃত্যুতে কমপেনসেশন গ্রাউন্ডে চাকরি না পেয়ে আদালতের দ্বারস্থ হন তাঁর স্ত্রী দীপ্তি সরকার। প্রয়াত শিক্ষক বিভূতি কুমার ও তাঁর স্ত্রী দীপ্তির ২ সন্তান রয়েছে। এদিকে স্ত্রী দীপ্তির অভিযোগ, কোভিডে স্বামীর মৃত্যুর পর চাকরি এবং আর্থিক সাহায্য কিছুই পাননি তিনি। যে কারণেই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আগামী ২৮ সেপ্টেম্বর পরবর্তী শুনানি।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে বার বারই নিজের মন্তব্যের জন্য শিরোনামে এসেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। গতকালই যেমন একটি দুর্নীতি মামলায় বিচারপতি নিশানা করেন ইডি ও সিবিআইকে। বলেন, 'তদন্ত সারদার মতো হতে দেওয়া যাবে না!' আলিপুরদুয়ারে একটি মহিলা ঋণদান সমিতিতে ৫০ কোটি টাকারও বেশি 'দুর্নীতি'র অভিযোগ। সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু সেই নির্দেশ কার্যকর হয়নি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে এখনও নথি দেয়নি সিআইডি। উলটে হাইকোর্টের রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন রাজ্য। সেই আর্জি স্রেফ খারিজ করা নয়, আবেদনকারীকে  ৫০ লক্ষ টাকা জরিমানাও করেন ক্ষুব্ধ বিচারপতি। এরপর মামলা গড়ায় ডিভিশন বেঞ্চ।

আর্থিক দুর্নীতির মামলায় রাজ্যকে জরিমানার নির্দেশ খারিজ করে দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চও। তবে সিবিআই ও ইডি-কে তদন্ত নির্দেশ অবশ্য় বহাল রয়েছে। এদিন শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'সিবিআই ও ইডি গুরুত্ব দিয়ে তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতার করবে। মামলাকারী তদন্তকারী সংস্থার কাছ থেকে ভাল ফলের আশা করতেই পারেন। কালপ্রিট যে কাউকে কিনতে পারে, তদন্ত সারদার মতো হতে দেওয়া যাবে না। ১৮ অক্টোবর তদন্তে অগ্রগতি রিপোর্ট দিতে হবে কেন্দ্রীয় এজেন্সিকে।'

আরও পড়ুন, Recruitment Scam: মানুষকে বোকা বানানোই কি সিবিআইয়ের কাজ? নিয়োগ মামলায় প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

Abhishek Banerjee: অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, হাইকোর্টে রক্ষাকবচ সাংসদের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.