Justice Abhijit Ganguly: 'মশাইরা সব সাবধান'! নির্দেশনামায় লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

শিক্ষিকার বদলি সংক্রান্ত মামলাj নির্দেশনামায় নাট্য়কার বের্টোল্ট ব্রেখটের বিখ্য়াত কবিতার লাইন!

Updated By: Sep 7, 2023, 07:28 PM IST
Justice Abhijit Ganguly: 'মশাইরা সব সাবধান'! নির্দেশনামায় লিখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

অর্ণবাংশু নিয়োগী: ' …..কিন্তু মশাইরা সব সাবধান। রাগ ঘৃণাকে আটকান, কেননা, যে জন্মেছে সে জন্মানোদের সাহায্য  চায়….' শিক্ষিকার বদলি সংক্রান্ত মামলায় রায়ে এবার নাট্য়কার বের্টোল্ট ব্রেখটের বিখ্য়াত কবিতার লাইন উল্লেখ করলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন: Calutta High Court: গণধর্ষণ মামলায় নির্যাতিতাকে ক্ষতিপূরণ, ২ ওসিকে ক্ষমা চাওয়ার নির্দেশ হাইকোর্টের!

ঘটনাটি ঠিক কী? বাড়ি থেকে স্কুলের দূরত্ব ৩৪ কিমি। ২০১৭ সাল থেকে উত্তর ২৪ পরগনার আমডাঙার রামপুর প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করছেন দোলন দেন। ২০২২ সালে বাড়ির কাছে কোনও স্কুলে বদলির জন্য় আবেদন করেন তিনি। কেন? ওই শিক্ষিকার দাবি, তাঁর ৩ বছরের সন্তান ক্লাব ফুট-সহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। সেকারণেই এই বদলির আবেদন। যদিও সেই আবেদন গ্রহণ করেনি শিক্ষা দফতর। এরপরই মামলা গড়ায় হাইকোর্টে।

এদিন মামলাটি শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এজলাসে। স্রেফ ৩ সপ্তাহের মধ্যে ওই শিক্ষিকাকে বদলি নয়, রামপুর প্রাথমিক বিদ্যালয়ে নতুন শিক্ষক পাঠানোর জন্যও সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এর আগে, আদালতে ভরা এজলাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, 'আর কটা দিন আছে, চলে যেতে হবে। কিন্তু যাওয়ার আগে কিছু করে যাব। বিপ্লব দীর্ঘজীবী হবেই'।

আরও পড়ুন: Mamata Banerjee: 'মহাবীর জৈনের নামে আমাদের বর্ধমান জেলা বানিয়েছি'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.